টাইমলাইনপশ্চিমবঙ্গ

পশু পাখিদের জল দিন লক ডাউন পরিস্থিতিতে পাখিদের চিড়িয়াখানায় রাখার নিদান দিলেন মমতা ব্যানার্জী

করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কড়া ব্যবস্থা নিয়েছেন। আগামী ২১দিন পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে তিনি লক ডাউন করেছেন। বাড়িতে থেকে সবাইকে সুস্থ আর সচেতন থাকার নিদান দিয়েছেন।

আর এসবের মধ্যে প্রধানমন্ত্রী জানিয়েছেন মানুষের এর মধ্যে আতঙ্কিত হওয়ার কিছু নেই । আর পশ্চিমবঙ্গ সতর্ক পরিস্থিতি বজায় রাখার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিন রাত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর এই অবস্থায় তিনি বেশ কয়েকদিন নানা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

গতকাল তিনি কলকাতা শহরের বিভিন্ন দোকানে গিয়ে বোঝান কিভাবে দূরত্ব বজায় রেখে কেনা কাটা করতে হবে। আর পাশাপাশি তিনি দাগ কেটে সম্পূর্ণ ব্যাপার বোঝান। আর আর্থিক সাহায্যের কোথাও তিনি ইতিমধ্যে ঘোষণা করেছেন। আর এসবের মধ্যে তিনি জানান ত্রাণ তহবিলে টাকা আগে থেকেই তোলা ছিলো। আর এই জন্য তিনি আর্থিক সাহায্য চান. আর এসবের পাশাপাশি গতকাল তিনি বলেন মানুষের পাশাপাশি পাখি এবং পশুদের খেয়াল রাখাও জরুরি।

আর গতকাল তিনি রফি আহমেদ খিদাই রোডে যান। সেখানে গিয়ে খাঁচায় বন্দী পাখিদের জল না পাওয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন। তিনি পুলিশ কমিশনারকে নির্দেশ দেন যতদিন না লক ডাউন খুলছে ততদিন পাখি গুলিকে আলিপুর চিড়িয়াখানায় রেখে দিয়ে আসুন।

Related Articles