টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘সাংবাদিক থেকে টোটোচালক CBI-র হাত থেকে রক্ষা পাচ্ছেনা কেউই’! তোপ মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ অতীতেও একাধিকবার সিবিআই থেকে শুরু করে ইডির মতো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির বিরুদ্ধে ক্ষোভ উপড়ে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ধারা বজায় রেখে এদিন দুর্গাপুরে প্রশাসনিক বৈঠক থেকে সিবিআইকে আক্রমণ করলেন তিনি। এদিন দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে উপস্থিত হন স্বয়ং মুখ্যমন্ত্রী। সেখান থেকেই তাঁর অভিযোগ, “বর্তমানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বিভিন্ন মানুষদের ডেকে এনে হেনস্থা করে চলেছে।” এদিন সিবিআইয়ের তদন্তকে তিনি ‘হ য ব র ল’-এর সঙ্গে তুলনা করেন।

উল্লেখ্য, সাম্প্রতিককালে স্কুল সার্ভিস কমিশন থেকে শুরু করে ভোট-পরবর্তী হিংসা এবং কয়লা পাচারের মতো একাধিক মামলার তদন্তভার নিজেদের হাতে নিয়েছে সিবিআই আর তারপর থেকেই তাদের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয় বহু মানুষকে। সেই তালিকায় যেমন পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো নেতারা ছিলেন, ঠিক তেমনভাবে সিবিআই তলবের মুখে পড়তে হয় টোটো চালক থেকে চিকিৎসকদেরও।

সেই প্রসঙ্গকে উল্লেখ করে এদিন মুখ্যমন্ত্রী বলেন, “এখানে একটি মামলার তদন্ত করছে সিবিআই। এই প্রসঙ্গে বীরভূমের এক টোটো চালককে পর্যন্ত ডেকে পাঠায় তারা। শুধু তাই নয়, অভিজিৎ চৌধুরী নামে এক নামী চিকিৎসককে তলব করা হয়। বর্তমানে বহু মানুষকে ডেকে পাঠাচ্ছে সিবিআই। হ য ব র ল হচ্ছে। আমাদের বিধায়ক থেকে শুরু করে নেতা-মন্ত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সাংবাদিকদের পর্যন্ত বাদ দেওয়া হচ্ছে না।”

এমনকি প্রশাসনিক বৈঠক থেকে এদিন একাধিক সাংবাদিকের নাম উল্লেখ করেন তিনি। বর্তমানে যেভাবে চিকিৎসক থেকে শুরু করে তৃণমূল নেতা-মন্ত্রী এবং গরীব টোটো চালককে পর্যন্ত থেকে পাঠানো হচ্ছে, সেই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের মন্তব্য বিতর্ককে আরো বৃদ্ধি করবে বলে মত বিশেষজ্ঞদের।

Related Articles

Back to top button