পশ্চিমবঙ্গরাজনীতিকলকাতা

সিপিএমকে বিজেপির ‘বড় সর্দার’ বলে কটাক্ষ মমতার, পাল্টা দিলেন সুজন

বাংলা হান্ট ডেস্ক: এতদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নিশানায় থাকছিলেন বিজেপি নেতারাই। কিন্তু ফের একবার সিপিএমের বিরুদ্ধে আক্রমণ তীব্র করলেন মুখ্যমন্ত্রী। এতদিন বাম-কংগ্রেস-বিজেপিকে একত্রে ‘জগাই-মাধাই-বিদাই’ বলে অভিহিত করতেন তিনি। কিন্তু এবার সিপিএমকে বিজেপির ‘বড় সর্দার’ বলে কটাক্ষ করলেন তিনি। অন্যদিকে, পাল্টা আক্রমণ করেছে সিপিএমও।

আসলে গতকাল আমফান দুর্নীতি নিয়ে হাইকোর্ট ক্যাগকে তদন্ত করে দেখতে বলেছে। আমফানের ত্রাণে দুর্নীতি হয়েছে বলে হাইকোর্টে জনস্বার্থ মামলা করে বামপন্থী কিছু সংগঠন। আর তাতেই বেশ ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। সিপিএমকে নিশানা করে মঙ্গলবার মুখ্যমন্ত্রী বলেন, ‘আমফানের ত্রাণের টাকা নিয়ে এখন প্রশ্ন তুলছেন? সিপিএমের লজ্জা থাকা উচিত। বিজেপির সবচেয়ে বড় সর্দার হচ্ছে সিপিএম। বর্তমান সিপিএমের মতো নির্লজ্জ জ্যোতিবাবু, বুদ্ধবাবুরাও ছিলেন না।’ পাশাপাশি, পিএম কেয়ার ফান্ডের কেন অডিট হবে না, সেই টাকা কোথায় গেল, তা নিয়েও প্রশ্ন তোলেন তৃণমূল সুপ্রিমো।

অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়কে পাল্টা আক্রমণ করেছেন বাম বিধায়ক সুজন চক্রবর্তীও। তিনি বলেন, ‘পিএম কেয়ার্সের অস্বচ্ছতা নিয়েও আমরা প্রশ্ন তুলেছি। উনি তো বলেছিলেন আমফানে কে কত টাকা পেল তার হিসেব নাকি উনি সর্বসমক্ষে দেখাবেন। কিন্তু তা কোথায় গেল? কে কত টাকা পেল? রাজ্য সরকারকে এর জবাব তো দিতেই হবে। আর বাংলায় উনি বিজেপিকে জায়গা করে দিয়েছেন। এখন আমাদের সর্দার বলছেন। আসলে দুর্নীতি ধরা পরে গিয়েছে তো, তাই উনি কাণ্ডজ্ঞান হারিয়েছেন।’

Back to top button