টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

জমজমাট বঙ্গ রাজনীতিঃ গ্যাসের দাম বৃদ্ধির ইস্যুতে কাল রাস্তায় প্রতিবাদে নামছেন মমতা ব্যানার্জি

বাংলাহান্ট ডেস্কঃ শুক্রবারই ২৯১ টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করছেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি (mamata banerjee)। এদিন বিকেলেই আবার কিছু আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে বাম-কংগ্রেস-ISF জোট। তবে এখনও বিজেপির তরফে কোন প্রার্থী তালিকা ঘোষণা করা হয়নি। রবিবার ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরাট জনসভার পরই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলেও জানা গিয়েছে।

একদিকে কলকাতায় রবিবার প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশ রয়েছে, তো এদিনই আবার শিলিগুড়িতে মিছিলের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধির জেরে গৃহস্থের পাশে থেকে আগামীকাল শিলিগুড়ির মাল্লাগুড়ি থেকে ভেনাস মোড় পর্যন্ত প্রতিবাদী মিছিল করবেন মমতা ব্যানার্জি।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, কেন্দ্র সরকার বিভিন্ন রকম প্রতিশ্রুতি দিলেও তা এখনও পূরণ করতে পারেনি। গৃহস্থের উপর প্রতিদিনই একটু একটু করে চাপ বেড়ে চলেছে। আগুন ছোঁয়া হয়ে রয়েছে গ্যাস সিলিন্ডারের দাম। তাই প্রতীকী গ্যাস সিলিন্ডার নিয়েই করা হবে এই প্রতিবাদী মিছিল।

অন্যদিকে, শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর কিছুটা ক্ষোভ জন্মেছে শিলিগুড়িবাসীর মনে। তাদের দাবি, বহিরাগত তালিকায় নাম থাকা প্রার্থী ওম প্রকাশ মিশ্রকে তারা চায় না। রঞ্জন সরকারই ঠিক ছিলেন বলেও জানা গিয়েছে। এই বিষয়েও দলনেত্রী দলীয় নেতৃত্বদের সঙ্গে আলোচনা করবেন বলেও সূত্রের খবর।

এর পাশাপাশি সেখানকার দলের মহিলা সংগঠনের প্রতিনিধিদের সঙ্গেও আলোচনায় বসতে পারেন তৃণমূল সুপ্রিমো। তাঁর সঙ্গে থাকবেন চন্দ্রিমা ভট্টাচার্য ও কাকলি ঘোষ দস্তিদারও। রাজ্যের প্রচারকার্যে মহিলাদের ভূমিকা নিয়ে আলোচনা করা হবে বলে জানা গিয়েছে।

Back to top button