টাইমলাইনবিশেষভারত

সোমে দুপুরে রাজধানীতে মুখ্যমন্ত্রী, ফের মুখোমুখি হচ্ছেন মোদী মমতা

বাংলা হান্ট ডেস্কঃ সোমে পুনরায় মুখোমুখি হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সোমের দুপুরে দিল্লি (Delhi) যাচ্ছেন মুখ্যমন্ত্রী। দুপুরে থাকবেন রাজধানীতে আর বিকেলে যোগ দেবেন প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে।

সূত্রের খবর, ৪ দিনের সফরে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, এ মাসের ১ ডিসেম্বরই সরকারিভাবে এক বছরের জন্য জি২০ গোষ্ঠীর সভাপতিত্ব গ্রহণ করেছে ভারত। সেইমতো সোমবার, বিকেল পাঁচটায় রাষ্ট্রপতি ভবনে জি২০ বিষয়ে সর্বদল বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকেই যোগ দিতে নয়া দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষ করে সোমবার রাতে দিল্লিতেই থাকবেন তিনি।

জানা গিয়েছে, এদিন দুপুর সাড়ে ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে রাজধানীর উদ্দেশ্যে পাড়ি দেবেন মুখ্যমন্ত্রী । দিল্লিতে নেমে সোজা রাষ্ট্রপতি ভবনে যাওয়ার কথা বাংলার মুখ্যমন্ত্রীর। শেষ বার যখন তিনি রাজধানীতে গিয়েছিলেন সেই সময় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে দ্বিপাক্ষিক বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী ।

প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে যে তিনি যোগ দেবেন সেকথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী । যেমন বলা, তেমন কাজ! কথা মতো সোমবার দুপুরে দিল্লি যাচ্ছেন তিনি। আগামী বছর জি-২০ সম্মেলনের সভাপতিত্ব করবে ভারত। সেই উপলক্ষে এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, এ বিষয়ে দেশজুড়ে ২০০টি বৈঠক হবে। এর প্রথম ধাপ হিসাবে দেশের রাজনৈতিক দলের প্রধান এবং মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করছেন মোদী

প্রধানমন্ত্রীর বৈঠক শেষে রাজস্থানের পথে পাড়ি দেবেন মুখ্যমন্ত্রী। এক দিনের জন্য সেখানে অজমেঢ় এবং পুষ্কর যেতে পারেন তিনি । ব্রহ্ম মন্দিরে পুজো দেওয়ার কথাও তার। সেই মতো প্রস্তুতিও শুরু করেছে রাজস্থানের কংগ্রেস সরকার। সেই দিনই রাজস্থান থেকে ফের রাজধানীতে ফিরবেন তৃণমূল নেত্রী। রাজধানীতে তিনি বিরোধী রাজনৈতিক নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলেও জানা যাচ্ছে।

Related Articles