টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘গ্রামে ঢুকে পড়েছে BSF, নাগাল্যান্ডের খবর দেখেছেন তো?’ দিনাজপুরবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমানে উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (mamata banerjee)। আবহাওয়ার জন্য বিমান সফর বাতিল করে গতকালই ট্রেনে যাত্রা করেছিলেন মুখ্যমন্ত্রী। মালদহ থেকে আজই কর্ণজোড়ায় দুই দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে উপস্থিত হন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই দুই জেলার জন্য একাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বলেন, ইন্ডাস্ট্রিয়াল হাব তৈরি করা হবে কালিয়াগঞ্জে। বাংলার নিজস্ব ডেয়ারি তৈরি হচ্ছে। কিছুদিন আগেই জানা গিয়েছে জল প্রকল্পে দেশের মধ্যে সেরা হয়েছে বাংলা। কার্ড দেওয়া হবে মৎস্যজীবীদের জন্য। পুরভোটে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে পুর প্রশাসকদের।

শিলান্যাস প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘৭০ কোটি ৪৭ লাখ টাকার ১৫ টি প্রকল্পের শিলান্য়াস হচ্ছে উত্তর দিনাজপুরে। এছাড়াও ১৬৩ কোটি ৯৮ লাখ টাকা মূল্যের ৩০ টি প্রকল্পের উদ্বোধন করা হবে। আর দক্ষিণ দিনাজপুরে ১০৭ কোটি ৩৩ লাখ টাকা মূল্যের ২৩ প্রকল্প এবং ১৩৭ কোটি ৪৩ লাখ টাকা মূল্যের ৪২ টি প্রকল্পের শিলান্য়াস করা হবে’।

এসবের পাশাপাশি শিল্পীদের জন্য বিশেষ কার্ডের ব্যবস্থা থেকে শুরু করে, মানুষের পাশে দাঁড়িয়ে সরকারী প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার ব্যবস্থাও করে দিতে বলেন বিধায়কদের। পাশাপাশি স্কুল, কলেজ ও বিশ্ব বিদ্যালয়ে স্টুডেন্টস ক্রেডিট কার্ডের জন্য ক্যাম্প করারও ব্যবস্থা করার কথা বলেন মুখ্যমন্ত্রী।

এদিনের সভায় দক্ষিণ দিনাজপুরের আইন শৃঙ্খলা ইস্যুতে মুখ্যমন্ত্রী বলেন, ‘তোমাদের ওখানের সমস্যা হচ্ছে, গ্রামে গ্রামে মাঝে মধ্যে বিএসএফ ঢুকে যায়, অত্যাচারের অভিযোগ শোনা যায়। তাঁরা নাকি ভোটের লাইনেও দাঁড়িয়েছে পড়ে। সম্ভব হলে ওদের ডিজির সঙ্গে কথা বলবে। বিশেষত মুর্শিদাবাদ, মালদহ, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে, নিজেদের গণ্ডি পেরিয়ে পুলিশকে না জানিয়েই ওঁরা ঢুকে পড়ে। লাগাল্যান্ড, শীতলকুচির ঘটনা দেখেছো তো! এই ঘটনার পুনরাবৃত্তি হোক আর চাই না। পুলিশ, বিডিওদের আমি সতর্ক থাকতে বলব’।

Related Articles

Back to top button