টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

আগামী ৫ ই মে শপথ নেবেন মমতা ব্যানার্জি, ৬ ই মে বিধায়করা- জানালেন পার্থ চট্টোপাধ্যায়

বাংলাহান্ট ডেস্কঃ রবিবার বিপুল ভোট পেয়ে আবারও বাংলার ক্ষমতায় ফিরেছে তৃণমূল। স্বাভাবিকভাবেই এবার মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা ব্যানার্জি (mamata banerjee)। এবিষয়ে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানালেন, ‘আগামী ৫ ই মে শপথ নেবেন মমতা ব্যানার্জি। তারপর ৬ ই মে বিধায়করা শপথ নেবেন’।

রবিবার জয়ের পর তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি জানিয়েছিলেন, এবারে শপথ গ্রহণ অনাড়ম্বরপূর্ণই হবে। করোনা আবহে বড় করে জয়ের উৎসবও করা হবে না। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে, ব্রিগেডের মাঠে বড় সমাবেশ করা হবে। সেখানে অন্যান্য নেতারাও আসবেন। তবে পুলিশকর্মীদের উদ্দেশ্যে বলেছিলেন, আগামী ২ দিন ঝামেলার পরিস্থিতি তৈরি হলে, তাদের সবটা সামলাতে হবে। তখনই আশঙ্কা করা হয়েছিল বুধবার শপথ নিতে পারেন মমতা ব্যানার্জি।

এবিষয়ে পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ‘আগামী ৫ ই মে শপথ নেবেন মমতা ব্যানার্জি। তারপর ৬ ই মে বিধায়করা শপথ নেবেন। তাঁর পায়ে আঘাত থাকার পরও, যেভাবে মানুষের কাছে পৌঁছে গিয়েছেন এবং সর্বোপরি যেভাবে সাফল্যের সঙ্গে বিজেপিকে আটকে দিয়েছেন, তাঁর জন্য তাঁর প্রতি কৃতজ্ঞতা জানাই’।

সূত্রের খবর, তৃণমূল বিজেপির লড়াইয়ে বড় জয় অর্জন করেছে সবুজ শিবির। তবে জয়ের পর এখনও অবধি বড় বিজয় উৎসব করা হয়নি। সেরকমই করোনা আবহের কথা মাথায় রেখে এখনই গোটা মন্ত্রীসভা একসঙ্গে শপথ নাও নিতে পারেন। এই বিপুল জয়ের পর অনেকেই মন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। কিন্তু করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রাজভবনে মুখ্যমন্ত্রী এবং কয়েকজন মন্ত্রী শপথ নেবেন। পরে বাকিরা শপথ গ্রহণ করবেন।

Back to top button