টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

নন্দীগ্রাম থেকেই নির্বাচনে লড়বেন, শিবরাত্রিতেই মনোনয়ন জমা দিতে পারেন মমতা ব্যানার্জি

বাংলাহান্ট ডেস্কঃ রাজনীতির ময়দানে ভোট যুদ্ধের দামামা বেজে উঠেছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (mamata banerjee) আগেই জানিয়েছিলেন তিনি এবাররে নির্বাচনে নন্দীগ্রামের (nandigram) প্রার্থী হয়েই লড়তে চান। জানা গিয়েছে, সেই কারণে আগামী ১১ ই মার্চ প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন পত্র জমা দেবেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি।

একুশের বিধানসভা নির্বাচনের পূর্বে ব্যাপকহারে দলবদলের পালা চলছে বাংলায়। দলে দলে সবুজ শিবির থেকে সদস্যরা গিয়ে নাম লেখাচ্ছেন গেরুয়া শিবিরে। রাঘব বোয়াল থেকে শুরু করে সাধারণ সদস্য- সকলেই একে একে ভিড় জমাচ্ছেন বিজেপি শিবিরে।

এই পরিস্থিতিতে তৃণমূল ত্যাগ করে একসময়কার মুখ্যমন্ত্রীর বাহুবল শুভেন্দু অধিকারী যখন বিজেপির পতাকা হাতে তুলে নিলেন, তারপরই পাল্টা আঘাত হানার জন্য নন্দীগ্রামের তেখালির সভা করে সেখানকার প্রার্থী হবার ইচ্ছা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেছিলেন, ‘ভবানীপুর আমার বড় বোন এবং ছোট বোন হল নন্দীগ্রাম’।

এবারের নির্বাচনে নন্দীগ্রামের হয়ে মুখ্যমন্ত্রীর লড়াই করার ইচ্ছাকে স্বাগত জানিয়েছিলেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। নির্বাচন কমিশনের প্রকাশিত বাংলায় ৮ দফায় ভোটদান পর্বের মধ্যে নন্দীগ্রামে ভোটের দিন নির্ধারণ হয়েছে ১ লা এপ্রিল। সেইমত সেখানকার প্রার্থী হয়ে লড়ার জন্য আগামী ১১ ই মার্চ অর্থাৎ শিবরাত্রিতেই মনোনয়ন জমা দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, এমনটা জানা গিয়েছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, আজই প্রকাশিত হতে চলেছে তৃণমূলের (tmc) প্রথম নির্বাচনী প্রার্থী তালিকা। শুধু তাই নয়, দ্বিতীয় তালিকা প্রকাশ করা হবে শুক্রবার। অর্থাৎ এবারের নির্বাচনে কিছুটা অন্যরকম ভাবেই দেখা যেতে চলেছে তৃণমূল কংগ্রেসকে। কিছুটা নিয়ম ভেঙ্গে, নতুনের পথে হাঁটতে দেখা যাচ্ছে।

Back to top button