টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

সোনিয়ার মিটিংয়ে কংগ্রেসকে চরম বার্তা মমতার, বললে প্রধানমন্ত্রী প্রার্থী নিয়ে ভাবার দরকার নেই

বাংলাহান্ট ডেস্কঃ আগে মুখ নয়, বিরোধী ঐক্যকে এক করতে হবে। প্রয়োজনে কংগ্রেস বিরোধীদেরও দলে নিতে হবে- সোনিয়া বৈঠকে এমনই মতামত ব্যক্ত করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (mamata banerjee)। তাঁর বক্তব্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এখনই কোন মুখ দাঁড় করানোর প্রয়োজন নেই, আগে সকলকে এক হতে হবে।

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় অভূতপূর্ব জয়ের পর এবার দিল্লী জয়ের লক্ষ্যে এগোচ্ছে তৃণমূল শিবির। সেইমত গুটিও সাজিয়েছে সবুজ বাহিনী। সেই মর্মে বাংলা ছাড়াও অন্যান্য রাজ্যে নিজেদের ঘাঁটি শক্ত করতে পুরোদমে লেগে পড়েছে ঘাসফুল বাহিনী।

কিছুদিন আগেই দিল্লী গিয়ে সরকার বিরোধী বিভিন্ন দলের সঙ্গে কথা বলে এসেছেন মুখ্যমন্ত্রী। তাঁর মধ্যে দেখা করেছিলেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও। সেখানে গিয়েও তাঁর বক্তব্য ছিল, এই প্রধানমন্ত্রীর দৌড়ে তিনি লিডার নন, তিনি ক্যাডার। আগেভাগে মুখ ঠিক করার প্রয়োজন নেই, এখন সময় একত্রিত হওয়ার।

সম্প্রতি সোনিয়া গান্ধীর ডাকা ১৮ টি দলের ভার্চুয়াল বৈঠকে উপস্থিত হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সেখানেও একই বার্তা দিলেন মমতা ব্যানার্জী। মুখ ঠিক না করে, ইগো ছেড়ে সরকার বিরোধী সকলকে প্রথমে একজোট হতে হবে।

এই বৈঠকে নিমন্ত্রণ পায়নি শিরোমণি অকালি দল, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিও। তবে এই বৈঠকে কংগ্রেসকে কিছুটা উদ্দেশ্য করেই মমতা ব্যানার্জী বলেন, কংগ্রেসের সঙ্গে যুক্ত নয়, এমন দলের সঙ্গে একজোট হতে হবে। কার্যত মুখে বদলে প্রথমে দল ঐক্য গড়ার পক্ষেই রইলেন বাংলার মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button