টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পুলিশকে নাকা চেকিং নিয়ে ব্যবস্থা আরও জোড়দার করার আহ্বান মুখ্যমন্ত্রীর

গত বুধবার রাজ্যের পুলিশের নাকা চেকিং এবং নিরাপত্তা আরো বাড়ানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাদ্ধায়।  বিজেপি রাজ্যে প্রচুর অস্ত্রশস্ত্র ও বোমা ঢোকাচ্ছে বলে দাবি করে পুলিশ। দুদিন আগেই বনগাঁয়   জনসভায় দাঁড়িয়ে তৃণমূল নেত্রী  বলেন, স্পষ্ট করে জেনে নিন মতুয়াদের নাগরিকত্ব নিয়ে বিজেপি মিথ্যে বলছে।

মমতা এদিন কথা প্রসঙ্গে বলেন “ মুকুল বৈরাগ্যকে (মতুয়া) নিঃশর্ত নাগরিকত্ব দেওয়া হল। কিন্তু আপনাকে বলতে হবে পাঁচ বছর এ দেশে নাগরিক ছিলাম না। তখনই আপনাকে বিদেশি বলে গণ্য করা হবে। এ দেশে নাগরিক না হলে জমি, ছেলেমেয়ের পড়াশুনা, চাকরি থাকবে না। ফরেনার্স ট্রাইব্যুনালে আইনি লড়াই চালাতে হবে। এরপরই মমতার হুমকি, ওরা কে নাগরিকত্ব দেওয়ার। নাগরিকত্ব আমরাই দিয়ে রেখেছি।“ এর আগে  শাহিনবাগে সিএএ বিরোধী আন্দোলন প্রসঙ্গে মমতা বলেন, বিজেপি জনপ্রতিনিধিরা এখন  আলোচনার কথা বাদ দিয়ে গুলি করার কথা বলছেন।

 

এরপর আবার  কৃষ্ণনগরের  একটি প্রশাসনিক বৈঠক শেষে একথা জানায় তৃণমূল । এদিন মমতা বন্দ্যোপাদ্ধায় বলেন, পুলিশের নাকা-চেকিং তীব্র করা উচিত কারণ নকল প্রেস ও পুলিশ স্টিকারওয়ালা গাড়ি আগ্নেয়াস্ত্র পাচারের জন্য ব্যবহৃত হচ্ছে। পূর্ব বর্ধমানে অস্ত্র ও বোমা পাচার করার সময় বিজেপির কিছু নেতা ধরা পড়েছিল। পাশাপাশি এটাও নিশ্চিত করতে হবে যে নাকা চেকিংয়ের নামে কোনও ব্যক্তি যাতে হয়রানির শিকার না হয়।

এছাড়াও এইদিন এই বৈঠকে রাজ্যের মুখ্য সচিব রাজিব সিনহা, রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং ডাইরেক্টর জেনারেল অফ পুলিশ সহ সকল বিভাগীয় সচিব এবং অতিরিক্ত মুখ্য সচিবরা অংশ নিয়েছিলেন। বিজেপি রাজ্যে একের পর এক ঘটনা ঘটাছহেন, এনআরসি নিয়ে অশান্তি করেছে এখন অস্ত্রশস্ত্র ও বোমা ঢোকাচ্ছে। তাই এদিন মমতা বন্দ্যোপাদ্ধায় রাজ্যের অরাজকতা কম করার জন্য এবন সুরক্ষা বজায় রাকার জন্য  নাকা চেকিং আরও জোরদার করার কথা উল্লেখ করেন।

 

Back to top button