চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গ

পূর্ত, জলসেচ, জনস্বাস্থ্য কারিগরি ও পঞ্চায়েত দপ্তরে নিয়োগ করতে চলেছে মমতা সরকার; বেতন ৫৬ হাজার

বাংলাহান্ট ডেস্ক,  সরকারি চাকরি :  করোনা আবহে আবারো নতুন চাকরির বিজ্ঞপ্তি দিল মমতা সরকার (manata government) । পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন ইতিমধ্যেই  অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। রাজ্য সরকারের পূর্ত, জলসেচ, জনস্বাস্থ্য কারিগরি ও পঞ্চায়েত দপ্তরে হবে নিয়োগ। এখনো সরকারের তরফে শূন্যপদ ঘোষনা করা হয়নি। জানা যাচ্ছে,  প্রাথমিক ভাবে নিয়োগ হবে অস্থায়ী পদে। আবেদন করার শেষ দিন ৩১ আগস্ট ২০২০

মমতা ব্যানার্জী/ Mamata Banerjee

বেতন : বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে মাসিক ৫৬,১০০ টাকা থেকে ১৪৪,৩০০ টাকা হবে বেতন। থাকছে ডিএ, এমএ ও এইচআরএ।

শিক্ষাগত যোগ্যতা :  সিভিল ইঞ্জিনিয়ারিং অথবা সমতুল্য ডিগ্রী থাকতে হবে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ।  বাংলা ভাষায় লেখা, পড়া ও কথা বলতে জানতে হবে। তবে  মাতৃভাষা নেপালি হলে এক্ষেত্রে ছাড় রয়েছে। জনস্বাস্থ্য কারিগরি ও পঞ্চায়েত দপ্তরে আবেদনের জন্য এক বছরের প্রাক্টিক্যাল ট্রেনিং থাকা বাধ্যতামূলক।

বয়স : ২০২০ সালের ১লা জানুয়ারি তারিখের হিসাবে সর্বোচ্চ বয়স ৩৬ বছর। তপশিলি জাতি ও উপজাতিদের ক্ষেত্রে মিলবে ৫ বছর ছাড়। অন্যান্য পিছিয়ে পড়া শ্রেণির (OBC) ক্ষেত্রে মিলবে ৩ বছর  ।  ৪৫ শতাংশ বা তার বেশি বিশেষভাবে সক্ষম চাকরিপ্রার্থীদের জন্য ছাড় রয়েছে ৯ বছর।

আবেদন প্রক্রিয়া : অনলাইন ও অফলাইনে আবেদন করা যাবে। আবেদন ও টাকা জমা দেওয়ার শেষ দিন ৩১ আগস্ট ২০২০. আবেদন ফি ২১০ টাকা ও সার্ভিস চার্জ।

বিশদে জানতে https://wbpsc.gov.in/whats_new.jsp লিংকে ক্লিক করুন

Related Articles

Back to top button