টাইমলাইনপশ্চিমবঙ্গ

করোনা যুদ্ধের স্বীকৃতি, স্বাস্থ্যকর্মীদের ৯৫ শতাংশ পর্যন্ত ভাতা বৃদ্ধি ও এককালীন ৩ লাখ টাকার সুবিধা দিল মমতা সরকার

দেশজুড়ে যখন মহামারি ছড়িয়ে পড়েছে তখন নিজেদের দ্বায়িত্ব ও কর্তব্য পালনে একটুও অবহেলা করেনি স্বাস্থ্যকর্মীরা (health worker)। এবার তারই স্বীকৃতি দিল মমতা সরকার (mamata government) । পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (firhad hakim) এদিন স্বাস্থ্যকর্মীদের জন্য এই ঘোষণা করেন।

VE344OUSTFHHVFU4OOFAVG2OYA Bangla Hunt Bengali News

পুর ও নগরোন্নয়ন মন্ত্রী এদিন জানান, স্বাস্থ্যকর্মীদের ভাতা ৩ হাজার ১২৫ টাকা থেকে বাড়িয়ে সাড়ে ৪ হাজার টাকা করা হচ্ছে৷ অন্যদিকে ফার্স্ট টিয়ার সুপার ভাইজারদের ভাতা ৩ হাজার ৩৩৮ টাকা থেকে বাড়িয়ে সাড়ে ৬ হাজার টাকা করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। দুটি ক্ষেত্রেই যথাক্রমে ৪৪ থেকে ৯৫ শতাংশ ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে সরকারের তরফ থেকে। এককালীন ৩ লাখ টাকা টার্মিনাল বেনেফিট হিসাবে দেওয়ার কথা ঘোষণাও করা হয়েছে উভয় ক্ষেত্রে। জানা যাচ্ছে, ইতিমধ্যেই সরকারের অর্থমন্ত্রক ইতিমধ্যেই এই ভাতা বৃদ্ধির সুপারিশ মঞ্জুর করেছে।

করোনা আবহে যখন সারা বিশ্বে মৃত্যু মিছিল অব্যাহত তখন ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন এই মহামারি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে। নিজের জীবনের ঝুঁকি নিয়ে তাদের এই লড়াইয়ের ফলে আজ পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে।

তাদের সেই অবদান স্বীকার করেই টুইটে ফিরহাদ হাকিম স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্যে লিখেছেন, কোভিডের মহামারী সারা বিশ্বকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে স্বাস্থ্য কর্মীদের লড়াই কতটা গুরুত্বপূর্ণ । প্রতিদিন প্রতি মুহূর্তে তাঁরা লড়াই করে গিয়েছেন।

জানিয়ে রাখি ইতিমধ্যেই রাজ্যে এসে গিয়েছে প্রথম দফার করোনা টীকা। যা দেওয়া হবে করোনা যোদ্ধাদের। সেই তালিকায় রয়েছেন স্বাস্থ্যকর্মীরাও।

Back to top button