টাইমলাইনপশ্চিমবঙ্গ

ব্রেকিংঃ মমতার বাড়িতে শোভন-বৈশাখী,বিজেপি থেকে তৃনমুলে ফিরছে

বাংলাহান্ট-আজ ভাই ফোঁটা। সেই উপলক্ষে বাঙালির অত্যন্ত চিরাচরিত রীতি কে পালন করছে সমাজের সকল স্তরের মানুষ। আজ সকালে দেখা যায় বিজেপি রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষকে ভাইফোঁটা দেন সাংসদ চ্যাটার্জী এরপর একাধিক মন্ত্রী কে ভাইফোঁটা নিতে দেখা যায়। কখনো শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, কোন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, কখনো গিয়ে মন্ত্রী অরূপ বিশ্বাস, কলকাতার মেয়র ববি হাকিম কে ভাইফোঁটা নিতে দেখা যায়।

এছাড়া সমাজের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা অংশগ্রহণ করেন কিন্তু সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো কলকাতার প্রাক্তন মেয়র শোভন দেব চট্টোপাধ্যায় ভাইফোঁটা নিতে গেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে, উপস্থিত ছিলেন তার বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। 14 ই আগস্ট দিল্লিতে তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করে। তারপরে তার সাথে দূরত্ব ছিল। সেই মতন তিনি বিজেপির কোন অনুষ্ঠানে অংশগ্রহণ করছিলেন না শোভন চট্টোপাধ্যায়ের।

আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে আসা নাকি এই বিষয়ে শোভন চট্টোপাধ্যায় কোন প্রতিক্রিয়া দিতে চাইনি কিন্তু তিনি জানিয়েছেন তিনি ভাইফোঁটা নিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এসেছিলেন। রাজনৈতিক বিশ্লেষকদের দাবি তৃণমূলের ফেরার জন্য তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়েছেন।

এই বিষয়ে তৃণমূল নেতৃত্ব কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এখন দেখার বিষয় শোভন চট্টোপাধ্যায় দল পরিবর্তন করে কি না। সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। ইতিমধ্যে বিজেপির অন্তরে কিছুটা হল অসন্তোষ তৈরি হয়েছে, কারণ যেভাবে শোভনদেব চট্টোপাধ্যায় আজ তার বান্ধবীকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গেলেন সেই নিয়ে জোর জল্পনা তৈরি হয়েছে।

Back to top button