fbpx
টাইমলাইনভারতরাজনীতি

কংগ্রেসের ডাকা বৈঠকে নেই মমতা-মায়াবতী, শিবসেনা

বাংলা হান্ট ডেস্কঃ দিল্লিতে কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীর ডাকে সোমবার বৈঠক হল  বিজেপি-বিরোধী রাজনৈতিক দলগুলির । কিন্তু সেই বৈঠকে দেখা মিলল না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, বসপা নেত্রী মায়াবতী, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে ।

এদিন সংসদে পাস হওয়া নাগরিকত্ব আইনের বিরোধিতা করতে রণকৌশল ঠিক করা নিয়েই বৈঠক ডেকেছিল কংগ্রেস । কিন্তু সে বৈঠকে অনেকেই অনুপস্থিত ছিলেন । শিবসেনা. ডিএমকে-কেও দেখা গেল না বৈঠকে । আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালকেও দেখা যায়নি । সূত্রের খবর, তাঁকে নাকি আহ্বানই জানানো হয়নি এই বৈঠকে । শেষ পর্যন্ত কংগ্রেসকে বাদ দিয়ে ১৯ টি বিরোধী দলের উপস্থিতিতে  এদিনের বৈঠক সম্পন্ন হল । বৈঠকে মূল বক্তা হিসাবে ছিলেন সনিয়া, রাহু, মনমোহন সিং ।

বৈঠক শেষে রাহুল গান্ধী বলেন, ‘দমন-পীড়ন, ধর্মীয় বিভাজনের রাজনীতি করছে নরেন্দ্র মোদির সরকার । সাহস থাকলে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে গিয়ে দেশের আর্থিক দুরাবস্থার কারণের জবাব দিক প্রধানমন্ত্রী ।’

এদিকে এনআরসি-সিএএ নিয়ে লাগাতার আন্দোলন চালিয়ে গেলেও এদিনের বৈঠকে উপস্থিত থাকলেন বিরোধী জোটের অন্যতম মুখ মমতা বন্দ্যোপাধ্যায় । ৮ জানুয়ারি বামেদের ধর্মঘটের নামে গুণ্ডামি করার অভিযোগ তুলেছিলেন তিনি । সেই কারণেই তাঁদের সঙ্গে কোনও আন্দোলনে সামিল হবেন না বলে জানিয়েছিলেন মমতা। তাই, আগে থেকে বৈঠকে উপস্থিত না থাকার কথা জানিয়ে দিয়েছিলেন মমতা । তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধীদের এই বৈঠকে যোগ না দেওয়া এবং কলকাতায় সফরকালে মোদির সঙ্গে সাক্ষাত্কে স্বভাবতই উল্টো নজরে দেখতে শুরু করেছে বাম-কংগ্রেস, এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল ।

 

Back to top button
Close
Close