টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

‘বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে যারা প্রশ্ন তোলেন, তারা দেখুন উত্তরপ্রদেশকে’, হাথরস কাণ্ডে বিজেপিকে আক্রমণ মমতার

বাংলাহান্ট ডেস্কঃ উত্তরপ্রদেশের হাথরসের গণধর্ষণ কাণ্ডে এবার বিজেপিকে (Bharatiya Janata Party) আক্রমণ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী যোগীর রাজ্যে এরকম এক নৃশংস্য হত্যাকাণ্ডের ঘটনার বিষয়ে কেন্দ্রের প্রতি তোপ দেগে তিনি বলেন, ‘যেসকল মানুষেরা বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন, তারা পারলে একটু উত্তরপ্রদেশের দিকে তাকান। তাহলেই সবটা বুঝতে পারবেন’।

মোদীজির ফোন যোগীকে
হাথরস (Hathras) কাণ্ডের দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ফোন করেলন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath)। বুধবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগীকে ফোন করে ঘটনার বিষয়ে বিস্তারিতভাবে জানতে চান প্রধানমন্ত্রী মোদী। এই ঘটনায় প্রধানমন্ত্রী দোষীদের এমন নজির সৃষ্টিকারী কঠিন শাস্তি দিতে বলেন, যা দেখে অন্যরা ভয়ে শিউরে উঠবে।

মুখ্যমন্ত্রী যোগী ট্যুইট করে জানান
প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার পর সেকথা নিজেই ট্যুইট করে জানান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি জানান, প্রধানমন্ত্রী মোদী দোষীদের দ্রুতই দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়ার নিধান দিয়েছেন। তিনি আর জানিয়েছেন, ৩ সদস্যের সিট গঠন করে ফার্স্ট ট্রাক আদালতে বিচারের এই ঘটনার রায় দেওয়া হবে।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ
মঙ্গলবার রাতে ওই তরুণীর মৃত্যুর পর তার পরিবারকে কিছু না জানিয়েই মৃত দেহ নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে পুলিশের নামে। মৃতার পরিবার অভিযোগ করে, রাত ১০টা বেজে ১০ মিনিটে হাসপাতাল থেকে সমস্ত নিয়মকানুন সম্পন্ন করে তরুণীর মরদেহ ছেড়ে দিলে, পুলিশ বিন্দুমাত্র দেরি না করে তা দাহ করতে নিয়ে যায়। পরিবারের অসম্মতিতে জোর করে পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন এবং গ্রামবাসীদের তালাবন্ধ করে মৃতার বাবাকে নিয়ে শ্মশানে যায় পুলিশ। রাত পৌনে তিনটে নাগাদ শ্মশানের আলো নিভিয়ে জোর করে শেষকৃত্য সম্পন্ন করা হয় বলেও অভিযোগ উঠেছে।

Back to top button