fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

জনগণের সেবায় এগিয়ে বাংলা, স্কচ ফাইন্ডেশনের শ্রেষ্ঠ পুরস্কার পেল মমতা সরকার

বাংলাহান্ট ডেস্কঃ ২০১৪ -এর পর ২০২০, মমতা ব্যানার্জীর (Mamata Banerjee) হাত ধরে আবারও বাংলার (West bengal) ঝুলিতে এল শ্রেষ্ঠত্বের সম্মান। দিল্লীর “স্কচ ফাইন্ডেশন”-এর তরফ থেকে এই শ্রেষ্ঠত্বের পুরস্কার পেল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দফতর। করোনার সংকটের দিনেও এযেন এক নতুন উৎসবের জোয়ার।

Public Grievance System
২০১৯ সালে লোকসভা নির্বাচনে জয়লাভের পর Public Grievance System-এর সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজ্যের মানুষেরা এখানে তাঁদের অভিযোগ জমা দিতেন। সিস্টেম শুরুর দিন থেকে  আজ পর্যন্ত ৮ লক্ষ ১৬ হাজার অভিযোগ জমা পড়েছে।

৯৫ শতাংশই সমাধান করে দিয়েছে মুখ্যমন্ত্রীর দফতর
মাত্র ১ বছরের মধ্যেই প্রায় এই পাহাড় সমান অভিযোগের মধ্যে থেকে ৯৫ শতাংশই সমাধান করে দিয়েছে মুখ্যমন্ত্রীর নব নির্মিত দফতর। যার কারণেই শ্রেষ্ঠত্বের তালিকায় একেবারে শীর্ষে উঠে এল বাংলার নাম।

SKOCH FOUNDATION
“SKOCH FOUNDATION”-এর তরফ থেকে দেশের উন্নতির স্বার্থে, প্রকল্প বাস্তবায়নের দিক থেকে শ্রেষ্ঠ রাজ্যকে বেছে নেওয়া হয়। দেশের বিভিন্ন সেরা রাজ্যকে প্রতি বছর দশটি রুপো, তিনটি সোনা ও একটি প্লাটিনাম সম্মানে সম্মানিত করে এই সংস্থা।

সর্বোচ্চ সম্মান পেল বাংলা
সমগ্র দেশের ৪ হাজার মনোনয়নের মধ্যে থেকে এবছর এই সংস্থার সর্বোচ্চ সম্মান প্লাটিনাম সম্মান গর্বের সাথে ছিনিয়ে নিল বাংলা। নাগরিকদের সমস্যার সমাধান করতে বাংলার মুখ্যমন্ত্রীর উদ্যোগ প্রশংসার নরিজ রেখেছে।

Back to top button
Close