টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

আজ নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী, পাল্টা মমতার খাস তালুকে শক্তি প্রদর্শন করবে শুভেন্দু

বাংলা হান্ট ডেস্কঃ নন্দীগ্রামে আজ সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর মমতার খাসতালুক দক্ষিণ কলকাতায় আজ শক্তি প্রদর্শন করবেন শুভেন্দু অধিকারী। আজ পরপর দুটি হাইভোল্টেজ রাজনৈতিক সভার দিকে তাকিয়ে গোটা রাজ্যবাসী। শুভেন্দুর তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পর আজ এই প্রথম নন্দীগ্রামে সভা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আরেকদিকে, একই দিনে কলকাতায় প্রথম রাজনৈতিক কর্মসূচী শুভেন্দুর।

আজ দুপুরে নন্দীগ্রামের তেখালির মাঠে সভায় শুভেন্দু এবং বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানাবেন মুখ্যমন্ত্রী। ২০১১ সালে এই নন্দীগ্রামের আন্দোলনের মাধ্যমে ক্ষমতায় এসেছিল তৃণমূল তখন শুভেন্দু অধিকারী তৃণমূলের নেতা ছিলেন। ১০ বছর পার হয়ে গেলে প্রশ্ন উঠছিল যে নন্দীগ্রামের শহীদ পরিবার কার পাশে দাঁড়াবে? যদিও উত্তরের জন্য বেশিদিন অপেক্ষা করতে হয় নি।

নন্দীগ্রামে দুটি পরপর সভা করে তৃণমূল ও বিজেপি। তৃণমূলের সভায় নন্দীগ্রামের শহীদ পরিবারের কাউকেই দেখা যায় নি। কিন্তু শুভেন্দু অধিকারীর সভায় নন্দীগ্রামের শহীদ পরিবারের সদস্যদের একেবারে মঞ্চেই দেখা গিয়েছিল। শহীদ পরিবারের সদস্যরা এও জানিয়েছিল যে, তাঁরা শুভেন্দু অধিকারীর সাথেই আছেন। কারণ একমাত্র শুভেন্দু অধিকারীই তাঁদের দেখভাল করেছেন। এখন প্রশ্ন উঠছে যে, শুভেন্দুর পাশে দাঁড়ানো নন্দীগ্রামের শহীদ পরিবারদের কি আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় দেখা যাবে?

শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই তৃণমূলের সামনে কড়া চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বিজেপি। আর সেই কারণে আজ নন্দীগ্রাম থেকে শক্তি প্রদর্শন করার পালা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে আজ মুখ্যমন্ত্রীর সভায় উপস্থিত থাকছেন না অধিকারী পরিবারের কেউই। সদ্য দু-দুটি পদ খোয়ানো কাঁথির সাংসদ শিশির অধিকারী জানিয়ে দিয়েছেন যে, তিনি নন্দীগ্রামের সভায় উপস্থিত থাকবেন না।

আরেকদিকে তৃণমূলের আরেক সাংসদ তথা অধিকারী পরিবারের গুরুত্বপূর্ণ সদস্য দিব্যেন্দু অধিকারীও আজ এই সভায় উপস্থিত থাকবেন না বলেই সুত্রের খবর। অধিকারী পরিবার ছাড়া নন্দীগ্রামে এই প্রথম মুখ্যমন্ত্রীর রাজনৈতিক কর্মসূচী। আর এই সভার দিকেই নজর গাড়িয়ে বসে আছে রাজ্যের তামাম রাজনৈতিক ব্যক্তিত্বরা।

Back to top button