টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

ভোটের আবহেই বঙ্গে ঊর্ধ্বমুখী করোনা, তবুও মোদীর ডাকা বৈঠকে ‘না’ মমতার!

বাংলাহান্ট ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউ দেশে ভয়াল পরিস্থিতির সৃষ্টি করেছে। পূর্বের রেকর্ড একেরপর এক ভেঙে কোভিড গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। এই মুহূর্তে সংক্রমণে (Corona Outbreak) রাশ টানতে লকডাউন না, বরং জনসচেতনতার আবেদন জানিয়েছে কেন্দ্র। সেই মত কয়েকদিন আগেই কেন্দ্রীয় ক্যাবিনেটের উচ্চ পদস্থ আমলা ও স্বাস্থ্য সচিবদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মোদী। সেখানে তিনি জানিয়েছিলেন, ফের লকডাউন (Lockdown) করে দেশের অর্থনীতিকে তলানির দিকে ঠেলে দেওয়া সম্ভব নয়। প্রয়োজনে কনটেনমেন্ট জোন বা এলাকা ভিত্তিক আংশিক লকডাউনের প্রস্তাব দিয়েছিলেন নমো।

তারপরই তাৎপর্যপূর্ণ ভাবে আজ অর্থাৎ বৃহস্পতিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী। তবে সেই বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)  উপস্থিত থাকবেন না বলে সুত্র মারফত খবর। আজ রাজ্যে ৫টি নির্বাচনী জনসভা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। সেখানেই তিনি ব্যস্ত থাকবেন। তাই বৈঠকে উপস্থিত হতে পারবেন না বলে জানা যাচ্ছে।

More than 50 thousand active cases of corona are present in these 4 cities including Mumbai and in Pune the figure is over 81000 - मुंबई समेत इन 4 शहरों में मौजूद

এদিকে গোটা দেশের সাথে তালমিলিয়ে এ রাজ্যেও করোনা সমানুপাতে ঊর্ধ্বমুখী। রাজ্যের ২১ টি জেলায় করোনা ক্রমশ ভয়াল রূপ ধারণ করছে। তার মধ্যে শীর্ষে রয়েছে কলকাতা, উত্তর ২৪ পরগনা, বীরভূম, পশ্চিম বর্ধমান, হাওড়া ও হুগলি। রীতিমত নিন্মমুখী সুস্থতার হার এবং মৃতের হারও ফের ঊর্ধ্বমুখী। এমনকি আগামী চার সপ্তাহ বাংলা সহ গোটা দেশে করোনা পরস্থিতি আরও উদ্বেগজনক হতে চলেছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

সেই মত সব রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছটা নাগাদ প্রধানমন্ত্রীর ডাকা এই বৈঠক হওয়ার কথা। তবে চতুর্থ দফার ভোটের আগে আজকে মমতার ম্যারাথন প্রচার কর্মসূচি। আজ হুগলি, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনায় সভা রয়েছে মমতার। সেই সব নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকবেন মমতা। তাই প্রধানমন্ত্রীর ডাকা (Narendra Modi) বৈঠকে যোগ দিতে পারবেন না বলে খবর মিলছে।

 

 

Back to top button