টাইমলাইনপশ্চিমবঙ্গ

কেন্দ্রের নিষেধাজ্ঞা উড়িয়ে বড় সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

 বাংলা হান্ট ডেস্কঃ করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সিনেমা হলে শুধুমাত্র ৫০ শতাংশ দর্শক বসারই অনুমতি দিয়েছে কেন্দ্র। কিন্তু এত কম দর্শক নিয়ে হল চালিয়ে সমস্যায় পড়ছেন মালিকেরা। আর সেই কারণে মঙ্গলবার কলকাতার সিঙ্গেল স্ক্রিন থিয়েটারের মালিকেরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দারস্থ হয়েছিলেন। মুখ্যমন্ত্রী হল মালিকদের আবেদন রেখে সিনেমা হলে ১০০ শতাংশ আসনেই দর্শক বসার অনুমতি দিয়ে দিলেন আজ।

আজ নবান্ন থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে, মহামারীর কারণে সিনেমা হলে ৫০ শতাংশ দর্শকই ঢোকার নিয়ম ছিল এতদিন। তবে হল মালিকরা নানান সমস্যার সন্মুখিন হচ্ছেন। এই কারনা আমি চীফ সেক্রেটারি আলাপন বন্দ্যোপাধ্যায়কে  ১০০ শতাংশ আসন ভরার জন্য একটি নোটিফিকেশন জারি করতে বলে দিচ্ছি।

জানিয়ে রাখি, এর আগে তামিলনাড়ু সরকারও কেন্দ্রের নির্দেশ অমান্য করে রাজ্যের সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক বসার অনুমতি দিয়েছিল। কিন্তু দুদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে তামিলনাড়ু সরকারকে এই অনুমতি বাতিল করার নির্দেশিকা জারি করা হয়। কেন্দ্রের তরফ থেকে জানানো হয় যে, ‘কোনও রাজ্য অথবা কেন্দ্রশাসিত অঞ্চল ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনের আওতায় কেন্দ্রের তরফ থেকে ঘোষিত কোনও নির্দেশিকা লঙ্ঘন করা যাবে না।”

তামিলনাড়ু সরকারকে কেন্দ্রের তরফ থেকে নির্দেশিকা জারি করার পরেও আজ মমতা সরকার তামিলনাড়ুর মতই সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক বসার অনুমতি দিয়ে কেন্দ্র আর রাজ্যের সংঘাত আরও স্পষ্ট করে দিয়েছে।

Back to top button