টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মমতা দিদির হাত মাথায় থাকায় বাংলা সুরক্ষিত, বললেন মিমি চক্রবর্তী

বাংলাহান্ট ডেস্কঃ দিল্লীর (Delhi) হামলার প্রসঙ্গে যাদবপুরের (Jadavpur) সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) বললেন, ‘বাংলার মাথায় দিদির হাত আছে বলে বাংলা (West Bengal) সুরক্ষিত আছে, কিন্তু দিল্লী পুড়ছে’। শুক্রবার জয়নগরের (jayanagar) গোয়ালবেড়িয়ায় এনআরসি (NRC) বিরোধী এক সভায় যোগ দিয়ে এমন মন্তব্য করলেন তৃণমূল (TMC) সাংসদ মিমি চক্রবর্তী।

সভায় উপস্থিত হয়ে মিমি বললেন, আমরা যেমন নিঃশ্বাস নিই, তাঁরাও তেমনই নিঃশ্বাস নেন। তাহলে এই ভেদাভেদ কেন করা হচ্ছে? বিচ্ছিন্নতাবাদের চেষ্টা কেন করা হচ্ছে? এমনটা বলে অভিযোগ করেন তিনি। দিল্লীর ভয়াবহ ধবংসের পরিপ্রেক্ষিতে তিনি বাংলার মানুষকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের (Mamata Banerjee) উপর ভরসা রাখার কথা বলেন।

এই সভায় সাংসদ মিমি ছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূলের সভাপতি শুভাশিস চক্রবর্তী (Subhashis Chakraborty), মন্ত্রী জাভেদ খান (Javed Khan), বিধায়ক নির্মল মণ্ডল (Nirmal Mandal), জেলা তৃণমূলের যুব সভাপতি শওকত মোল্লা (Shawkat Mollah), বারুইপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামসুন্দর চক্রবর্তী (Shamsundra Chakraborty) এবং জেলা পারিষদের কর্মাধক্ষ্য আবু তাহির সর্দার (Abu Tahir Sardar) প্রমুখ কর্তারা।

এনআরসি প্রসঙ্গে তৃণমূলের সভাপতি শুভাশিস চক্রবর্তী গেরুয়া বাহিনীকে কটাক্ষ করে বলেন, কেন্দ্রীয় সরকার রাজ্যে এনআরসি করলে তাঁদের দেহের উপর দিয়ে করতে হবে। বিজেপির (BJP) কাউকে বিশ্বাস না করার কড়া বার্তাও দিলেন তিনি। সেই সঙ্গে মিমি চক্রবর্তী বলেন, ‘যে কোন সমস্যায় আমার পাটুলির অফিসে আপনারা আসতে পারেন। আমাকে বিশ্বাস করুন, ভরসা করুন। আমি আপনাদের জন্যই কাজ করতে চাই। আপনাদের পাশে থাকার সুযোগ করে দিন আমাকে’। সভা শেষে তিনি সোনারপুর হরিনাভিতে বিধায়ক জীবন মুখোপাধ্যায়ের উদ্যোগে অনুষ্ঠিত এমএলএ কাপের ফাইনাল প্রতিযোগিতার উদ্বোধনে যান। সেখানে গিয়ে তিনি ছোট বাচ্চাদের ট্যালেন্টের অনেক প্রশংসাও করেন।

Back to top button