টাইমলাইনভাইরালআন্তর্জাতিক

আজব কাণ্ড! সবেতন ছুটি পেতে একই মহিলাকে ৩ বার ডিভোর্স দিয়ে ৪ বার বিয়ে

বাংলাহান্ট ডেস্কঃ আপনি প্রাশয় শুনেছেন যে লোকেরা চাকরি থেকে ছুটি নেওয়ার জন্য নতুন অজুহাত বানাচ্ছে, কিন্তু আপনি কি কখনও এটা শুনেছেন যে কোনও ব্যক্তি ছুটি নেওয়ার জন্য বারবার বিয়ে করছেন? সম্ভবত না! তবে সম্প্রতি এমনই আজব কাণ্ড ঘটালেন তাইওয়ানের এক ব্যক্তি,যিনি একই মহিলাকে ৩৭ দিনের মধ্যে ৩ বার তালাক দিয়ে ৪ বার বিয়ে করেছেন শুধুমাত্র ছুটি পাওয়ার জন্যই।

জানিয়ে দি, তাইওয়ানের (Taiwan) নিয়ম হল কোনও কর্মচারী বিয়ে করলে তাকে সবেতন ৮ দিনের ছুটি দেওয়া হবে। সেই নিয়মকে কাজে লাগিয়ে ওই ব্যক্তি যিনি সেখানকার একটি ব্যাঙ্ককর্মী, একই মহিলাকে তিনবার ডিভোর্স দিয়ে চারবার বিয়ে করলেন, ফলস্বরূপ আইন অনুযায়ী তিনি ৩২টি ছুটির অধিকারী। কিন্তু ৮ দিনের সেই ছুটি কাটিয়ে ওই ব্যক্তি যখন পুনরায় পরের বিয়ের জন্য ৮ দিনের ছুটি চায় ব্যাঙ্ক কতৃপক্ষের কাছে, তাতে সন্দেহ বাসা বাঁধে কতৃপক্ষের মনে। তখনই তারা ছুটি দিতে অস্বীকার করে।

কিন্তু ওই ব্যক্তি ক্ষুদ্ধ হয়ে তাইওয়ানের লেবার ব্যুরোয় অভিযোগ করেন। তারপরই তাদের তরফে বিষয়টির তদন্ত শুরু হয়। সেখানেই উঠে আসে এই আজব কাণ্ডটি। জানা যায় ওই ব্যাঙ্ককর্মীটি সবেতন ছুটির জন্য একই মহিলাকে বারবার তালাক দিয়ে একাধিক বিয়ে করছেন। ফলস্বরূপ ব্যাঙ্ক কতৃপক্ষের বিরুদ্ধে লেবার লিভ আইন লঙ্ঘন করার অভিযোগ দায়ের করা ওই ব্যক্তিকেই পাল্টা দোষী সাব্যস্ত করে লেবার ব্যুরো।

পুরো ঘটনাটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়তেই তা মুহূর্তের মধ্যে ভাইরাল (Viral) হয়ে যায়। নেটিজেনরাও দিতে শুরু করেছে নিজেদের মত প্রতিক্রিয়া। তবে তার মধ্যে সবথেকে মজার প্রতিক্রিয়াটি হল – “মেন উইল বি মেন” (Men Will Be Men)।

Back to top button