টাইমলাইনভারতরাজনীতি

এবার কী হরিয়ানায় বদল হবে মুখ্যমন্ত্রী? মনোহর লাল খট্টরকে জরুরি তলব দিল্লিতে

বাংলা হান্ট ডেস্কঃ  হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরকে (Manohar Lal Khattar)  বৃহস্পতিবার আচমকাই দিল্লিতে ডাকা হয়েছে। দিল্লিতে গিয়ে মনোহর লাল খট্টর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) সঙ্গে সাক্ষাৎ করেন। মুখ্যমন্ত্রী খট্টর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য ওনার আবাসে গিয়েছিলেন। সেখানে দুই নেতার মধ্যে প্রায় এক ঘণ্টা পর্যন্ত বৈঠক চলে।

শোনা যাচ্ছে যে, দিল্লিতে সিএম খট্টর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী এবং আরএসএস-র নেতাদের সঙ্গেও সাক্ষাৎ করতে পারেন। জল্পনা ছড়িয়েছে যে, উত্তরাখণ্ড, কর্ণাটক আর গুজরাটের পর এবার হরিয়ানাতেও মুখ্যমন্ত্রী বদল করতে পারে বিজেপি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ নিয়ে সিএম খট্টর বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিনের আগের সন্ধ্যায় ওনাকে শুভেচ্ছা জানিয়েছি। হরিয়ানা সরকারের নতুন পরিকল্পনা নিয়ে ওনার সঙ্গে কথা হয়েছে। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প নিয়েও ওনার সঙ্গে কথা হয়েছে।

উল্লেখ্য, দু’দিন আগে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি আচমকাই নিজের পদ থেকে ইস্তফা দেন। এরপর গুজরাটে নিতিন প্যাটেলকে নতুন মুখ্যমন্ত্রী বানানো হয়। দলের মধ্যে রুপানিকে নিয়ে কিছু ক্ষোভ ছিল বলেই ওনাকে বদলি করা হয় বলে ওয়াকিবহাল মহলের মত। যদিও, বিজেপি এরকম কোনও সম্ভাবনার কথা স্বীকার করেনি।

Related Articles

Back to top button