টাইমলাইনকলকাতা

দূর্ভোগে পড়তে চলেছে যাত্রীরা! শিয়ালদহ শাখায় বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন

বাংলাহান্ট ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার গোটা দেশ। এরাজ্যের অবস্থাও বেগতিক। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে আট হাজারের গণ্ডি। এমন পরিস্থিতিতে দেশে রেল চলাচল নিয়ে ধন্দ দেখা দিয়েছিল যাত্রীদের মনে। এমতাবস্থায় ভারতীয় রেলের তরফে জানানো হয়েছিল এখনই ট্রেন চলাচল বন্ধের কোনও পরিকল্পনা নেই। তবে এবার রাজ্যের হাওড়া ডিভিশনের (Howrah)  পর একগুচ্ছ ট্রেন বাতিল হল শিয়ালদহ (Sealdah) ডিভিশনেও।

রেল সূত্রে জানা গিয়েছে, ট্রেনের চালক ও গার্ডরা করোনা (Corona) আক্রান্ত হওয়ায় অতি দ্রুত ২৯টি লোকাল ট্রেন (Local Train) বাতিল করা হয়েছে। এতে নিত্য যাত্রীরা সমস্যায় পড়তে চলেছে তা বলাই বাহুল্য। তদুপরি নিরাপত্তার স্বার্থে এহেন সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন অনেকেই। শিয়ালদহ ডিভিশনে যে বেশ কিছু ট্রেন বাতিল হতে চলেছে তার ইঙ্গিত মিলেছিল হাওড়া ডিভিশনে ট্রেন বাতিল (Local Train Cancelled) পর্বেই।

Indian Railways issued big guidelines against covid-19

সেই সময় পাওয়া খবর অনুযায়ী শিয়ালদহ ডিভিশনে ২৫০ জন গার্ডের মধ্যে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এমনকি তিন জন টিকিট পরীক্ষকও করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর ছিল। অন্যদিকে হাওড়ার ডিআরএম সুমিত নারুলা তখন জানিয়ে ছিলেন, ট্রেন বাতিল করা হলেও যাত্রীদের অতিমাত্রায় অসুবিধা যাতে না হয় সেদিকে লক্ষ্য রাখা হয়েছে। উল্লেখ্য, যে ট্রেন গুলি বাতিল করা হয়েছিল সেগুলি হল, পাঁচ জোড়া শেওড়ফুলি লোকাল, তিন জোড়া মেমারি লোকাল, এক জোড়া করে শ্রীরামপুর, বেলুড় মঠ,বারুইপাড়া,পাণ্ডুয়া লোকাল ও দু’জোড়া করে তারকেশ্বর ও ব্যান্ডেল লোকাল।

জানা গিয়েছিল, শিয়ালদহ ডিভিশনে মোট ১০ জন গার্ড এবং ৩০ জন চালক করোনা আক্রান্ত হয়েছেন। উল্লেখ্য, এক একজন গার্ড দিনে ৩-৪টি ট্রিপ করেন। ফলত একই সাথে এতজন করোনা আক্রান্ত হওয়ায় ট্রেন পরিষেবা কিছুটা হলেও যে ব্যহত হবে, সেটাই স্বাভাবিক।

Related Articles