টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

কালবৈশাখীর জেরে প্রবল বৃষ্টিপাত কলকাতায়! গাছ পড়ে বন্ধ বহু রাস্তা, যানজটের শিকার শহরবাসী

বাংলা হান্ট ডেস্কঃ বিকালে আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়ে জানায় যে, আগামী কিছু সময়ের মধ্যে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় আছড়ে পড়তে চলেছে কালবৈশাখী; সেই সঙ্গে ভারী বৃষ্টিপাতেরও পূর্বাভাস জারি করে হাওয়া অফিস। আর সেই পূর্বাভাস অনুযায়ী, নির্ধারিত সময়ের পূর্বেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নেমে আসে গোটা শহরে। একই সঙ্গে প্রায় 90 কিলোমিটার প্রতি ঘন্টা বেগে কালবৈশাখী ঝড়ের ফলে বর্তমানে রাস্তা অবরুদ্ধ হওয়ার পাশাপাশি বেশ কিছু পরিষেবা ব্যাহত হয়েছে বলে খবর।

আলিপুর আবহাওয়া দফতরের জারি করা সতর্কতা অনুযায়ী, বিকেল হতেই এদিন কলকাতার আকাশ পুরোটাই মেঘে ঢেকে যায়। এরপরে প্রবল বেগে হাওয়া দেওয়ার পাশাপাশি ভারী বৃষ্টিপাতের সাক্ষী থাকে শহরবাসী। এছাড়াও হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ 24 পরগনা এবং বর্ধমানেও ঝড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টিপাত হয়। কোথাও কোথাও সেই ঝড়ের গতিবেগ 50 থেকে 60 কিলোমিটার থাকে বলে জানা গিয়েছে। তবে বর্তমানে ঝড় বৃষ্টির কারণে বেশ কিছু পরিষেবাও ব্যাহত হয়েছে।

এদিন কলকাতা বিমানবন্দরে কিছু সময়ের জন্য বিমান চলাচল ব্যাহত হয়ে পড়ে এবং উত্তম কুমার থেকে গড়িয়াগামী মেট্রো চলাচলও সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। সংবাদমাধ্যম সূত্রের খবর অনুযায়ী, কালবৈশাখীর কারণে ফোর্ট উইলিয়াম থেকে দেশপ্রিয় পার্ক এবং হিন্দুস্তান পার্ক থেকে সিজিও কমপ্লেক্সের মধ্যে একাধিক স্থানে গাছ পড়ে বন্ধ হয়ে যায় রাস্তা। এর দরুণ প্রবল যানজটের মুখোমুখি হয় শহর বাসী। এছাড়াও একাধিক জায়গায় গাড়ি-ঘোড়ার উপরও গাছ  ভেঙে পড়ার খবর মিলেছে। এমনকি বৃষ্টিপাতের গতিবেগ এতটাই বেশি ছিলো যে, ইডেনে প্লে-অফের ম্যাচ পর্যন্ত ব্যাহত হয় এদিন।

Related Articles

Back to top button