টাইমলাইনখেলাক্রিকেট

দীর্ঘদিন অক্ষত থাকা রোহিত শর্মার রেকর্ড ভেঙে গুঁড়িয়ে দিলেন নিউজিল্যান্ডের মার্টিন গুপ্তিল

বাংলা হান্ট ডেস্কঃ ক্রিকেট এমন একটি খেলা যেখানে প্রতিনিয়ত রেকর্ড তৈরি হয়। আর এই রেকর্ড গুলি তৈরি হয় ভাঙার জন্য। দীর্ঘদিন আগে কিংবদন্তি ক্রিকেটাররা করে গিয়েছেন বিভিন্ন রেকর্ড। বর্তমান আধুনিক ক্রিকেটে সেই সমস্ত রেকর্ড ভেঙে দিচ্ছেন বর্তমানের সেরা ক্রিকেটাররা। এইবার নজির গড়লেন নিউজিল্যান্ডের তারকা ওপেনার ব্যাটসম্যান মার্টিন গুপ্টিল। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা মারার নজির গড়লেন এই কিউই ব্যাটসম্যান।

দীর্ঘদিন ধরে অফ ফর্মে ছিলেন এই মারকুটে ব্যাটসম্যান। তবে ফর্মে ফিরেই তিনি বুঝিয়ে দিলেন তিনি কেন বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম। এই মুহূর্তে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে চলছে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের দ্বিতীয় ম্যাচে রেকর্ড গড়লেন মার্টিন গুপ্টিল। সেই সঙ্গে তিনি পেছনে ফেললেন তারকা ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মাকে।

এই ম্যাচে 50 বলে 97 রানের বিধ্বংসী ইনিংস খেললেন মার্টিন গুপ্টিল। গুপ্তিলের এই ইনিংসটি সাজান ছিল আটটি বিশাল ছক্কা দিয়ে। আর এই ম্যাচে আটটি ছক্কা মারার সঙ্গে সঙ্গে তিনি টপকে গেলেন রোহিত শর্মাকে। অস্ট্রেলিয়া বিরুদ্ধে বৃহস্পতিবার ম্যাচের পর বর্তমানে টি-টোয়েন্টি ফরম্যাটে মার্টিন গুপ্টিলের ছক্কা সংখ্যা দাঁড়ালো 132, রোহিত শর্মার 127 অর্থাৎ গুপ্তিলের থেকে পাঁচটি কম। টিটোয়েন্টি ক্রিকেটে একশো’র বেশি ছক্কা মারা ক্রিকেটাররা হলেন ইয়ন মর্গ্যান (113), কলিন মুনরো (107) এবং ক্রিস গেইল (105)।

Back to top button