চাকরির খবরটাইমলাইনভারত

২০২৩-র ১৫ আগস্টের মধ্যে ১ লাখের উপরে শুন্যপদে নিয়োগ! বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের

বাংলাহান্ট ডেস্ক : আগামী বছর মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচনের আগে বেকারদের সমস্যার সমাধান হতে পারে। শিবরাজ সিং চৌহানের সরকার সরকারি দফতরগুলিতে দীর্ঘদিন ধরে শূন্য পদগুলি পূরণের লক্ষ্য জোরদার করেছে। আগামী বছরের ১৫ আগস্ট ২০২৩ সালের মধ্যে ১ লাখ ১২ হাজার ৭২৪টি শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে আশ্বাস দিয়েছে সরকার।

সরকারের ৫৩টি বিভাগে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। শুধু নভেম্বর মাসেই ৬০ হাজার শূন্য পদ পূরণের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে দাবি করেছে মধ্যপ্রদেশ সরকার। আগামী কয়েক মাসের মধ্যে সরকারি দপ্তরে এক লাখ শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে বলেও আশ্বাস দিয়েছে শিবরাজের মন্ত্রিসভা।

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান মন্ত্রী ও আমলাদের সাথে কর্মসংস্থানের লক্ষ্যে একটি বৈঠক করেছেন। মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে কিছু অধিদপ্তরে নিয়োগের তথ্য জানানো হয় মুখ্যমন্ত্রীকে। সাধারণ প্রশাসন বিভাগের অতিরিক্ত মুখ্য সচিব বিনোদ কুমার সরকারি পদে নিয়োগ এবং অনুসরণীয় প্রক্রিয়া সম্পর্কে একটি উপস্থাপনা নেন। এই বৈঠকে উপস্থিত ছিলেন শিবরাজ সরকারের সাত মন্ত্রী, মুখ্যসচিব এবং সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা।

Employment,Madhya Pradesh,Shivraj Singh Chouhan,Government sector,Job vacancy,Government,Recruitment

মধ্যপ্রদেশ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে, মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘোষণা করেছিলেন যে নভেম্বর মাসে ৪০০০০ পদের জন্য নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। সরকারের দাবি, নভেম্বর মাসে ৬০ হাজার পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এটা স্পষ্ট যে সরকার আগামী বছরের বিধানসভা নির্বাচনের আগে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে বেকারদের খুশি করার চেষ্টা করছে। যে বিভাগগুলিতে নিয়োগ প্রক্রিয়া এখনও সম্পন্ন হয়নি সেগুলির জন্য একটি বিশদ কর্মসূচিও প্রস্তুত করা হয়েছে। নির্বাচনের ঠিক আগে সরকারি দপ্তরের শূন্য পদে নিয়োগ দেওয়া হবে বলে আশ্বাস সরকারের।

Related Articles