টাইমলাইনভারতরাজনীতি

লাভ জিহাদ আইনের বিরোধিতা করছিলেন মায়াবতী, পাল্টা কড়া জবাব দিলেন প্রাক্তন DGP

বাংলাহান্ট ডেস্কঃ উত্তরপ্রদেশ সরকারের পেশ করা লাভ জিহাদ সংক্রান্ত আইনের বিরোধিতায় সরব হলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী (Mayawati)। তিনি উত্তরপ্রদেশে সরকারকে লাভ জিহাদ আইন ২০২০-এর বিষয়ে পুনর্বিবেচনার অনুরোধ করেন।

লাভ জিহাদ সংক্রান্ত আইনের বিরুদ্ধে মায়াবতী
যোগী সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করে এই সিদ্ধান্ত আবারও বিবেচনা করার জন্য অনুরোধ করে মায়াবতী এক ট্যুইটে লেখেন, ‘সরকার হটকারিতা করেই লাভ জিহাদের বিরুদ্ধে এই আইন জারি করেছে। সরকারের এই আইনে অনেক সংশয় রয়েছে। দেশের কোন প্রান্তেই জোর করে বা প্রতারণা করে ধর্মান্তকরণ করার বিষয় কখনই গ্রহণযোগ্য নয়। এই বিষয়ের জন্য আগে থাকতেই অনেক আইন জারি করা আছে। তাই নতুন করে এই ধরণের পদক্ষেপ নেওয়ার আগে সরকারের একবার পুনর্বিবেচনা করা প্রয়োজন’।

পাল্টা দিলেন প্রাক্তন ডিজিপি ব্রিজলাল
বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতীর এই ট্যুইটের পরিপ্রেক্ষিতে পাল্টা জবাব দেন উত্তরপ্রদেশের প্রাক্তন ডিজিপি ব্রিজলাল (brijlal)। তিনি ট্যুইটে লেখেন, ‘লাভ জিহাদের শিকার দলিত মেয়েদের করুণ অবস্থা আপনার হৃদয়কে আঘাত করে না বোন? তুষ্টির রাজনীতি আপনাকে একেবারে হৃদয়হীন করে দিয়েছে। এই লাভ জিহাদ এবং জোর করে ধর্মান্তকরণ করার বিষয়ে সর্বাধিক জোর খাটানো হয় দলিত মেয়েদের উপর। যোগী সরকারের মাধ্যমেই দলিত মেয়েরা সঠিক বিচার পাবে’।

এখানেই থামলেন না উত্তরপ্রদেশের প্রাক্তন ডিজিপি ব্রিজলাল। তিনি অন্য একটি ট্যুইটে বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতীকে উদ্দেশ্য করে লেখেন, ‘আপনি কি জানেন, দলিত এবং পিছিয়ে পড়া জাতির মেয়েরাই সবথেকে বেশি লাভ জিহাদের শিকার হয়। তাদের সবথেকে বেশি ক্ষতি হয়। আপনি তাদের সাহায্য করার বদলে অন্য সুরে গান গাইছেন?’

Back to top button