fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পুরভোটের আগেই কলকাতা ভ্রমনে বেরোলেন মেয়র ফিরহাদ হাকিম

সাত সকালে কলকাতা ভ্রমনে বেরোলেন মেয়র ফিরহাদ হাকিম। বরাবরই তিনি কাজের ক্ষেত্রে একটু এগিয়ে থাকতে পছন্দ করেন। আর শহর কলকাতার প্রতি তিনি গুরুত্ব দিয়ে এসেছেন প্রথম থেকেই। আর এখন মেয়র বলে কথা সব দিকে নজর রাখা তার যেন দায়িত্ব। আর ভোট আসতে যেন সচেতনতা আরো বেড়ে যায়।

আর সামনেই পুরভোট তার মধ্যে চুটিয়ে চলছে প্রস্তুতি। শুরু হয়ে গেছে প্রস্তুতি। কিছুদিন আগেই শোনা গিয়েছিলো বিজেপি মমতা বন্দ্যোপাদ্ধায়ের দিদিকে বলো কর্মসূচি নকল করে এরকম কিছু জন সংযোগের কাজ করতে চলেছে ।প্রথমেই তিনি আসেন  টালিগঞ্জে স্টেট ব্যাঙ্কের অফিসের সামনে। তারপরে  সেখানে গিয়ে   স্তূপাকৃতি জঞ্জাল দেখে বেশ বিব্রত হয়ে পড়েন , কারন শহড় কলকাতার হাল এরকমভাবে কাম্য নয়।

আর মেয়রের এই বিরক্তিতে বিব্রত হয়ে পড়েন দেবব্রত মজুমদার।  রাস্তার এই জঞ্জাল সাফ করার জন্য খবর পৌঁছায় পুরসভার কন্ট্রোল রুমে। জঞ্জালবাহী গাড়ি এসে নিমেসেই শুরু করে দেয় কাজ । পরে জঞ্জাল সাফ করে আবার  বাজেয়াপ্ত করা হয় পাশেই পড়ে থাকা বছর পাঁচেক আগে দুর্ঘটনাগ্রস্ত হওয়া একটি বাস। যেটা দেখে মনে হচ্ছিলো পরিবেশটা দেখতে খারাপ লাগছিলো । শ্যামাপ্রসাদ মুখার্জি রোড ধরে চারু মার্কেট এবং চক্র রেলের টালিগঞ্জ স্টেশন গিয়ে পৌছান মেয়র।

সেখানেও দেখা যায় রেলের গেট লাগানো পরিত্যক্ত জমিতে হাজার হাজার ডাবের খোলা, আর অপরিচ্ছন্ন পরিবেশ । কিন্তু পরে যানা যায় যে  এই স্থানে কিছুটা নিরুপায় পুরসভার দায়িত্বপ্রাপ্তরা। কারন তাদের হাতে কিছুই নেই । মেয়র এদিন জানান হাটার মাধ্যমে সকালে ঘোরাও হয়। পাশাপাশি দারুন জন সংযোগ ও হয়।

Back to top button
Close
Close