টাইমলাইনখেলাক্রিকেট

চতুর্থ ইনিংসে অস্ট্রেলিয়ার মেরুদণ্ড ভেঙ্গে দিল সিরাজ-শার্দুলের আগুনে বোলিং

বাংলা হান্ট ডেস্কঃ গাব্বায় সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং অস্ট্রেলিয়া। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অজি অধিনায়ক টিম পেইন। প্রথম ইনিংসে ব্যাটিং করে 369 রান করে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে শুরুতেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। সেই সময় দলের হাল ধরেন ভারতের দুই তরুণ ক্রিকেটার ওয়াশিংটন সুন্দর এবং শার্দুল ঠাকুর।

এই দুই জনের হাফসেঞ্চুরির দৌলতে সপ্তম উইকেটে 117 রান যোগ করে টিম ইন্ডিয়া। যার ফলে প্রথম ইনিংসে মাত্র 23 রানে লিড পায় অস্ট্রেলিয়া। যেখানে অস্ট্রেলিয়া ভেবেছিল অনায়াসে ভারতকে হারিয়ে দেবে সেখানে রুখে দাঁড়ালো ভারতের দুই বোলার শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর।

https://twitter.com/BCCI/status/1351011388488118272?s=20

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকে কিছুটা আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন অজি ব্যাটসম্যানরা। কারন তারা জানেন প্রথম থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে দ্রুত ভারতকে চতুর্থ ইনিংস ছেড়ে দিতে হবে। তবে আক্রমণাত্মক ব্যাটিং করাটা খুব একটা সহজ হয়নি অজি ক্রিকেটারদের। ভারতীয় বোলারদের দাপটে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। এই ইনিংসে ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেন মহম্মদ সিরাজ। তিনটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে তিনি অস্ট্রেলিয়ার ব্যাটিং মেরুদন্ড ভেঙ্গে দিয়েছেন। 15 ওভার বল করে 42 রানে 3 উইকেট তুলে নিয়েছেন মোহাম্মদ সিরাজ অপরদিকে 14 ওভার বল করে 41 রান দিয়ে 3 উইকেট তুলে নিয়েছেন শার্দুল ঠাকুর।

Related Articles

Back to top button