টাইমলাইনখেলাক্রিকেট

যোগ্য হওয়া সত্ত্বেও এই ক্রিকেটারকে সুযোগ দেওয়া হল না দলে, ক্ষোভে ফেটে পড়ল ভক্তরা

বাংলা হান্ট ডেস্কঃ কানপুরে গ্রিন পার্কে প্রথম টেস্টের প্রথম একাদশে জায়গা হয়নি মহম্মদ সিরাজের। শেষ যখন সুযোগ পেয়েছিলেন সিরাজ, তখন ইংল্যান্ডের বিরুদ্ধে পারফরম্যান্স করে নিজেকে প্রমাণ করেছিলেন। কিন্তু গ্রিন পার্কের পিচে ফর্মের চেয়ে বেশি অভিজ্ঞতাকে গুরুত্ব দিয়েছেন বিরাট কোহলির অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করা অজিঙ্কা রাহানে। তাই শেষ কিছু আন্তর্জাতিক ম্যাচে দুর্দান্ত কিছু পারফরম্যান্স না করলেও সুযোগ পেলেন ঈশান্ত শর্মা।

মহম্মদ সিরাজ হচ্ছেন ভারতীয় দলের ভবিষ্যতের তারকা। যত সুযোগ পাবেন ততই উন্নতি করবেন। এখনও অবধি ভারতীয় দলের হয়ে মোট ৯ টি টেস্টে সুযোগ পেয়েছেন সিরাজ। মোট ৩০ টি উইকেট নিয়েছেন ২৯ এর গড়ে। ইকোনমিও ৩ এর খুব বেশি নয়। তবু ভারতের পিচে লাল বলের আন্তর্জাতিক ক্রিকেটে এখনও খুব বেশি পরীক্ষিত নন তরুণ পেসার। তাই ইশান্ত শর্মাকেই যোগ্য মনে করেছেন রাহানে।

Md. Siraj
Md. Siraj

এই মুহূর্তে টসে জিতে ব্যাটিং করছে রাহানের ভারত। ময়ঙ্ক আগরওয়াল-কে দ্রুত ফিরে যেতে হলেও প্রাথমিক ঝাপটা সামলে নিয়েছেন শুভমান গিল এবং চেতেশ্বর পূজারা। লাঞ্চ অবধি ভারতীয় দলের স্কোর ১ উইকেট হারিয়ে ৮২।

ভারতের হয়ে দুর্দান্ত ব্যাটিং করে অর্ধশতরান করেছেন শুভমান গিল। ৮৭ বল খেলে ৫ টি চার ও একটি ছক্কার সাহায্যে ৫২ রান করে লাঞ্চ অবধি অপরাজিত তিনি। তাকে যোগ্য সঙ্গত দিচ্ছেন সাবধানী পূজারা। লাঞ্চের আগে ৬১ বল খেলে ১৬ রানে অপরাজিত তিনি। কিউয়ি বোলারদের মধ্যে সবচেয়ে ভয়ংকর দেখিয়েছে দীর্ঘদেহী পেসার কাইল জেমিসন-কে। ৬ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২ টি মেডেন সহ মাত্র ১২ রান দিয়েছেন কিউয়ি পেসার। ময়ঙ্ক আগরওয়াল-কে ফিরিয়েছেন তিনিই।

Related Articles

Back to top button