টাইমলাইনপশ্চিমবঙ্গভারতভাইরাল

হেলাফেলা নয়, ‘1176 হরে কৃষ্ণ” মন্ত্রে রয়েছে অনেক শক্তি! রইল এর আসল অর্থ

বাংলা হান্ট ডেস্কঃ সোশ্যাল মিডিয়ায় মানেই নতুনত্ব কিছু শেখা, জানতে পারার প্ল্যাটফর্ম। আবার এই সুন্দর প্ল্যাটফর্মটিকে অনেকেই মিথ্যা প্রচার, নিজের স্বার্থসিদ্ধির জন্য ব্যবহার করে। যদিও, সেরকম চালাকি বেশীদিন টেকেনা। কারণ, ফেসবুক, ট্যুইটার সহ বিভিন্ন সোশ্যাল সাইটে এখন ফ্যাক্ট চেকিং হয়। যার দরুন অপপ্রচার চললে সেটিকে মার্ক করে সবাইকে সাবধান করে দেওয়া হয়।

তবে করোনা কালে আমরা এই সোশ্যাল মিডিয়া সাইট বিশেষ করে ফেসবুক থেকে অনেক কিছু জানতে পেরেছি, আবার শিখতে পেরেছি। আমরা যখন লকডাউনের জেরে ঘরে বন্দি অবস্থায় ছিলাম, তখন এই ফেসবুকের মাধ্যমে রোজ রোজ বন্ধুদের নতুন নতুন টাস্ক দিয়ে একে অপরের সঙ্গে শারীরিক দিক থেকে না হলেও মানসিক দিক থেকে যুক্ত ছিলাম।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যে অনেকেরই মানসিক ক্লান্তি দূর করে, তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ এখানে এসেই অনেকে হাসি, ঠাট্টা এবং মজার মজার পোস্ট করে যেমন নিজেকে খুশি রাখে, তেমনই অপরেরও বিনোদন করে।

তবে সম্প্রতি ফেসবুক জুড়ে নতুন একতা ট্রেন্ড উঠে এসেছে। আর সেই ট্রেন্ডটি হল ‘1176 হরে কৃষ্ণ।” স্বভাবতই কৃষ্ণ নাম যে মধুর, সেটা আমাদের আর কারও অজানা নেই। আপনি যখন কোনও মানসিক অশান্তিতে ভুগবেন, তখন এই কৃষ্ণ নামের জপ করলে সেই মানসিক অবসাদ থেকে মুক্তি পাবেন। এটার বৈজ্ঞানিক ব্যখ্যা না থাকলেও, উপায়টি খুবই কার্যকর।

তবে কী এই 1176 হরে কৃষ্ণ? অনেকের মতেই এই কথাটি ফেসবুকে লিখলে আপনার মনস্কামনা পূর্ণ হবে। আর এই কারণেই সবাই নিজের মতো করে নিজের ফেসবুক ওয়াল এবং বন্ধুদের কমেন্ট সেকশনে গিয়ে বারবার এই মন্ত্র লিখে আসছেন। তবে, এটা জানা নেই যে এই মন্ত্র লেখার ফলে কার কার মনস্কামনা পূর্ণ হয়েছে।

কিন্তু, অনেকেই আবার এই বিশেষ নম্বরটি নিয়ে খুবই গুরুগম্ভীর। তাঁরা এ নিয়ে কোনও হাসিঠাট্টাতে যেতেই চাননা। কিছু মানুষের মতে ‘1176 হরে কৃষ্ণ” হলে একটি অ্যাঞ্জেলিক নম্বর। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী এটি খুবই গুরুত্বপূর্ণ। এই নম্বরের মধ্যে নাকি অনেক ক্ষমতাও রয়েছে। তবে শুধু ‘১১৭৬” এর সঙ্গে হরে কৃষ্ণটা আলাদা করে যোগ করা হয়েছে।

জ্যোতিষবীদদের মতে এই নম্বরটি জপ করতে থাকলে আপনার জীবনে ভালো কিছু হতে বাধ্য। অনেকের মনস্কামনাও নাকি এই নম্বর জপ করে পূরণ হয়েছে। তবে, ঠিক কতজনের পূরণ হয়েছে আর কতজনের ব্যর্থ হয়েছে তা বাংলা হান্টের পক্ষে জানা সম্ভব হয়নি। অন্যদিকে, অনেকেই আবার বলছেন এটা সম্পূর্ণ অযৌক্তিক। এর সঙ্গে শ্রী কৃষ্ণের কোনও সম্পর্ক নেই। তবে, আপনাকে শুধু এটুকু বলতে পারি যে, আপনি কোনও মনস্কামনা পূরণ না করতে চাইলেও ‘1176 হরে কৃষ্ণ” জপ করতেই পারেন। কারণ করোনার এই দুঃসময়ে আপনাকে কিছুটা হলেও স্বস্তি দেবে কৃষ্ণ নাম।

Related Articles

Back to top button