টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মাত্র ২০ টাকায় মাংস ভাত, ১৫ টাকায় নিরামিষ! মমতার’ মমতা প্রকল্পে এক অভিনব উদ্যোগ

Bangla Hunt Desk: মাত্র ২০ টাকায় মাংস ভাত, ১৫ টাকায় নিরামিষ! এও আবার সম্ভব নাকি? এই অসম্ভবকেই সম্ভব করে তুললেন তৃণমূল কংগ্রেসের (All India Trinamool Congress) প্রাক্তন পুরপিতা বাপি মান্না। হাওড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পুরপিতা বাপি মান্না নিজ উদ্যোগেই খুলে ফেললেন সকলের জন্য এই স্বল্প মূল্যের খাবারের প্রকল্প।

মমতার’ মমতা
মমতার’ মমতা নাম দিয়ে এই বিশ্বকর্মা পুজো এবং মহালয়ার শুভ দিনকে বেছে নিয়েই এদিন দুপুর থেকে চালু করলেন এই নতুন প্রকল্প। কাউন্সিলর বাপি মান্না সহ এলাকার তৃণমূল কংগ্রেস কর্মীদের উদ্যোগেই বৃহস্পতিবার থেকেই চালু হল এই নতুন প্রকল্প। এলাকার মানুষদের সুবিধার্থে চালু করা হল এই অভিনব প্রকল্প।

খাবারের ব্যবস্থা থাকছে সকলের জন্যই
এই নতুন প্রকল্পের বিষয়ে বাপি মান্না জানিয়েছেন, এই এলাকায় প্রচুর সংখ্যায় দিন আনে দিন খাওয়া মানুষের বাস। তাঁদের প্রতিদিন খাবারের জন্য দুপুরে কোন হোটেলে যেতে হয়। তাই এবার থেকে এই সকল গবীর মানুষেরা এখান থেকে স্বল্প মূল্যে মধ্যাহ্নভোজ করতে পারবেন। পাশাপাশি অন্যান্য মানুষেরাও এখানে এসে ভোজন করতে পারেন। সেইসঙ্গে থাকছে পার্সেলের সিস্টেমও।

কিভাবে থাকছে ব্যবস্থা?
তিনি আরও জানিয়েছেন, প্রতিদিন এখানে আমরা মোটামুটি ২০০ থেকে ৩০০ জনের খাবারের টার্গেট নিচ্ছি। সপ্তাহে ৩ দিন নিরামিষ এবং ৪ দিন আমিষের ব্যবস্থা থাকছে। তবে একদিন মাংসও থাকছে। আমিষ ২০ টাকা এবং নিরামিষ খাবার ১৫ টাকা। এটা এবার থেকে গোটা বছর ধরেই চলবে এই খাবারের ব্যবস্থা। এখানে এলে কেউ না খেয়ে ফিরে যাবেন না। পাশাপাশি অতি অল্প মূল্যে পার্সেলের ব্যবস্থাও থাকছে।

Back to top button