টাইমলাইনভারত

করোনার কারনে JEE এর পর স্থগিত হল মেডিকেল প্রবেশিকা

বাংলাহান্ট ডেস্কঃ বৃহস্পতিবার মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক টুইট করে জানিয়েছে যে দেশব্যাপী করোনা সংক্রমণের কারনে জাতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা এনইইটি স্থগিত করা হয়েছে। এই প্রবেশিকা 3 মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে এখন তা 2020 সালের শেষ সপ্তাহ পর্যন্ত স্থগিত করা হয়েছে

করোনভাইরাস মহামারী সম্পর্কিত পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে NEET 2020 এর চূড়ান্ত তারিখ সিদ্ধান্ত নেওয়া হবে। NEET স্নাতক এমবিবিএস, বিডিএস এবং আয়ুষ প্রোগ্রামের পাশাপাশি ভারতের বিভিন্ন মেডিকেল কলেজগুলিতে প্রাথমিক কোর্সে ভর্তির জন্য পরিচালিত হয়।

পাশাপাশি তিনি ছাত্রদের বাড়িতে থাকতে এবং স্থগিত পরীক্ষার জন্য পড়াশোনা করার জন্য কোভিড -১৯ লকডাউন সময়কে ব্যবহার করতে উত্সাহিত করেন। এই সপ্তাহের শুরুতে, জেইই(JEE) স্থগিত করেছিল মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। এর আগে জেইই 5 এপ্রিল শুরু হওয়ার কথা ছিল

টুইটারে মন্ত্রী লিখেছেন,  যেহেতু অভিভাবক এবং শিক্ষার্থীদের বিভিন্ন অসুবিধা এড়াতে বিভিন্ন পরীক্ষামূলক কেন্দ্রে ভ্রমণ করতে হয়, তাই আমি জাতীয় পরীক্ষা সংস্থা @ ডিজি_এনটিএকে মে মাসের শেষ সপ্তাহ অবধি এনইইটি (ইউজি) 2020 এবং জেইই (মেইন) স্থগিত করার নির্দেশ দিয়েছি।

বিশ্বব্যাপী মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। চিনের সঙ্গে সঙ্গে সারা বিশ্বেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের (Cororna Virus) আতঙ্ক। এমনকি ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন মানুষ।
ভারতে ইতিমধ্যেই ৮০০ এর বেশী মানুষের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। ভারত সরকার সহ বিশ্বের বিভিন্ন দেশ সিদ্ধান্ত নিয়েছে লকডাউনের।

Back to top button