টাইমলাইনভারত

নিলামের বাড়ি সস্তায় বিক্রি করছে PNB, এভাবে অংশ নিয়ে তুলে নিন ফায়দা

বাংলাহান্ট ডেস্ক : জিনিসপত্রের দাম আকাশ ছোঁয়া। সংসার চালাতে হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষ। নিত্য-প্রয়োজনীয় জিনিসের দাম যে হারে বাড়ছে তাতে সংসার চালিয়ে নতুন বাড়ি করা অনেকের কাছেই স্বপ্নের মত। অনেকেই ব্যাংক থেকে লোন নিয়ে বাড়ি করতে চান। কিন্তু, হোম লোনের সুদ এতটাই বেশি যে অনেকের সাধ থাকলেও সাধ্যে কুলিয়ে ওঠে না। কিন্তু এরই মধ্যে একটি সুখবর শোনাল পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (Punjab National Bank)।

যারা সস্তায় বাড়ি কিনতে চান তাদের জন্য ই-অকশন বা ডিজিটাল নিলাম শুরু করল রাষ্ট্রায়ত্ত এই ব্যাংক। বিভিন্ন ধরনের সম্পত্তি বিক্রির জন্য এই নিলাম শুরু হয়েছে। রেসিডেন্সিয়াল, হাউজিং, কমার্শিয়াল ও ইন্ড্রাস্ট্রিয়াল এই সব রকমের সম্পত্তি হাজির থাকছে এই ডিজিটাল নিলামে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক জানিয়েছে, রেসিডেন্সিয়াল ও কমার্শিয়াল সম্পত্তি বিক্রি করা হবে এই নিলামে। একটি ট্যুইটে PNB জানিয়েছে, স্বচ্ছ ভাবে SARFAESI আইনের আওতায় বিক্রি করা হবে এই সম্পত্তিগুলি। আগ্রহী ব্যক্তিরা e-Bikray Portal (https://ibapi.in) -এ লগ ইন করতে পারেন নিলামে অংশ নিতে।

House auction

সম্পূর্ন অনলাইনে এই নিলাম প্রক্রিয়া হচ্ছে বলে জানানো হয়েছে। এই নিলামে বিডিং করার জন্য আগে থেকে রেজিস্ট্রেশন করতে হবে। উপরের লিঙ্কে ক্লিক করে মোবাইল নম্বর ও ইমেল আইডি দিয়ে করতে হবে রেজিষ্ট্রেশন। ডকুমেন্ট আপলোড করে সম্পন্ন করতে হবে KYC। ভেরিফিকেশনের পর গ্রাহককে অনলাইনে চালান দেওয়া হবে।

এরপর, নিলামে অংশগ্রণ করতে পারবেন যে কেউ। যারা ব্যাংক লোনের মাধ্যমে বাড়ি বা ফ্ল্যাট কিনে সময় মত EMI দিতে পারেন না তাদের বাড়ি বা ফ্ল্যাট নিলাম করে দেয় ব্যাংক। এক্ষেত্রে বাজার চলতি দামের থেকে কম দামে অন্যরা এই বাড়ি বা ফ্ল্যাটগুলি কিনতে পারেন ব্যাংক নিলামে।

Related Articles