টাইমলাইনদুর্গা পূজো ২০১৯

দুর্গোত্‍সবের শেষ ঘড়িতে শুরু হবে পুজোর মেগা কার্নিভাল!

বাংলা হান্ট ডেস্ক: বাঙালি মন ভেঙে মা পারি দিয়েছেন কৈলাশে। আবার একটা বছরের অপেক্ষা। শারোত্‍সব শেষের মুহূর্তে, তাতে কী? এখনো কার্নিভাল বাকি। অপেক্ষা মাত্র আর কয়েক ঘণ্টার। আজ বিকেল সাড়ে ৪টে থেকে শুরু হবে পুজোর মেগা কার্নিভাল। সাজো সাজো রব রেড রোড জুড়ে। শুরু হয়ে গেছে ফিনিশিং টাচ। 

দুর্গা প্রতিমায় থিমের বাহার প্রতিবারই নজর কাড়ে। এবার সেই ছোঁয়া কার্নিভালেও। রাঙা মাটির দেশ থিমের সঙ্গে সামজ্ঞস্য রেখে তৈরি করা হয়েছে দুটি পেল্লাই মঞ্চ। প্লাস্টার অব প্যারিস ও ফাইবারের সূক্ষ কারুকাজে ফুটিয়ে তোলা হয়েছে পোড়া মাটির এফেক্ট। ঘড়ির কাঁটায় ঠিক সাড়ে চারটেয় শুরু হবে কার্নিভাল। কার্নিভালের শেষ মহূর্তের প্রস্ততি চলছে জোরকদমে।

শোভাযাত্রার শুরুতে পারফর্ম করবে কলকাতা পুলিসের টর্নেডো টিম। তারপর একে একে ৭৫টি প্রতিমা কার্নিভালে অংশ নেবে। প্রতি পুজো কমিটি ৩টি করে ট্যাবলো প্রদর্শন করতে পারবে। পারফরম্যান্সের জন্য পুজো কমিটি পিছু বরাদ্দ ৩ মিনিট। মোট ৭৫টি প্রতিমা এবারের কার্নিভালে অংশ নেবে।

শুক্রবারের কার্নিভালে আমন্ত্রিত হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আমন্ত্রণ জানানো হয়েছে  দেশ -বিদেশের ৮০ জন অতিথিকেও। এইমুহুর্তে বিভিন্ন কাজে শহরে রয়েছেন এমন হাজার দেড়েক বিদেশি পর্যটকও কার্নিভাল দেখতে থাকবেন রেড রোডে।

Leave a Reply

Close
Close