fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

অনুপম রায় কে ‘নির্লজ্জ’ বলে আখ্যা দিলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত

বাংলা হান্ট ডেস্ক: কতই রঙ্গ দেখি দুনিয়ায়! কথাটা যে বর্তমান জগতে কতটা প্রাসঙ্গিক তার প্রমান আমরা প্রতিনিয়তই পেয়ে থাকি। বিভিন্ন রঙ্গ তামাশার খবরে মজে থাকে বিজ্ঞাপন জগত। সম্প্রতি মেঘালয় রাজ্যপাল তথাগত রায় বাঙালি গায়ক অনুপম রায়ের সমালোচনা করেছেন। এই সমালোচনার ধারা এমনই যে তাতে মজে উঠেছে নেটদুনিয়া।

১৯ অক্টোবর ২০১৭তে অনুপম রায় নিজের টুইটার অ্যাকাউন্টে একটি পোস্ট করে লিখেছিলেন
“বাঙালিকে আর একটু সচেতন হতেই হবে নিজেদের বাঁচিয়ে রাখার জন্য। নাহলে কালী পুজো কেড়ে নিয়ে আমাদের ঘাড়ে Diwali চাপিয়ে দেওয়া হবে। #জাগোবাঙালি”

অনুপমের এই টুইট নিয়ে সম্প্রতি উঠেছে সমালোচনার ঝড়। কিন্তু এই ঘটনা অন্য আরেক দিক নিয়েছে ইতিমধ্যেই। অভিজিৎ বসাক নামে এক ব্যক্তি অনুপমের পুরনো এক ছবি পোস্ট করে লিখেছেন-
“কালীপুজোর দিন Happy Diwali বললে বাঙালির অস্তিত্ব বিপন্ন হয়ে যায়। কিন্তু ঈদের উপলক্ষে আরবিও শ‍্যাখের সংস্কৃতি নিয়ে এলে বাঙালির অস্তিত্ব বিপন্ন হয় না”। অনুপমের পোস্ট করা ছবি বৈশিষ্ট্য এই যে তিনি আরবিয় একটি পোশাক পড়ে সকলকে ঈদ মোবারক জানিয়েছিলেন। কিন্তু সেই ছবি যে এইভাবে বর্তমানে ব্যবহার করা হবে তা ভাবনা-চিন্তার ঊর্ধ্বে।

কিন্তু নাটকের এখনো শেষ নয় অভিজিৎ বসাকের এই টুইট, মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায় নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করে লিখেছেন-
“শুধু আরব পোশাক পরা নয় সেইসঙ্গে দাঁত বের করে হাসা! দেখো আমি কত সেকুলার! আমার থেকে বয়সে ছোট, তবু না বলে পারছিনা, কী সীমাহীন নির্লজ্জতা”

তথাগতর এই পোস্টের পর থেকেই মজে উঠেছে নেটদুনিয়া। সর্বত্র ভাইরাল হয়েছে এই টুইটগুলি, এবার দেখার বিষয়, আগামীদিনে ঘটনার জল কোনদিকে গড়ায়।

Back to top button
Close
Close