টাইমলাইনরাজনীতি

জম্মু কাশ্মীরের যুবদের কাছে হাতিয়ার তুলে নেওয়া ছাড়া আর কোনও রাস্তা নেই! বললেন মেহবুবা মুফতি

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি প্রধান মেহবুবা মুফতি (Mehbooba Mufti) আবারও বিতর্কিত বয়ান দিলেন। কেন্দ্র সরকারের উপর আক্রমণ করে তিনি বলেন, যুব সমাজের কাছে হাতিয়ার উঠিয়ে নেওয়া ছাড়া আর কোনও বিকল্প নেই।

এর সাথে সাথে বিহার নির্বাচন নিয়ে উনি বলেন, আমি তেজস্বী যাদবকে শুভেচ্ছা জানাতে চাই , উনি এত কম বয়সী হওয়ার পরেও বিপক্ষ হিসেবে সুন্দর ন্যারেটিভ সেট করেছেন। বিহারে আজ রুটি, কাপড়, জীবিকা আর বাড়ির স্লোগান উঠেছে। সেখানে বিজেপির ৩৭০ ধারা ৩৫-এ আর জম্মু কাশ্মীরে জমি কেনার এজেন্ডা চলেনি। আজ ওদের সময়, কাল আমাদের সবার সময় আসবে আর সেটাই হবে যেটা ট্রাম্পের সাথে হয়েছে।

মেহবুবা মুফতি বলেন, ৩৭০ ধ্রা তুলে দেওয়ার পর কাশ্মীরের থেকে বেশি খারাপ অবস্থা জম্মুতে খারাপ করেছে বিজেপির সরকার। উনি বলেন, জম্মু কাশ্মীর আর লাদাখের মানুষের কাছ থেকে রোজগার এবং জম্র অধিকার ছিনিয়ে নেওয়া হয়েছে। দুধে নদী বইয়ে দেওয়ার কথা বলা বিজেপির সরকার জম্মু কাশ্মীরের সংসাধনকে লুট করা ছাড়া সেখানকার মানুষের জীবিকা আর জমির অধিকার ছিনিয়ে নিয়েছে।

উনি বলেন, কাশ্মীরে যুবদের হয় জেলে পাঠানো হচ্ছে, নাহলে তাঁরা বাধ্য হচ্ছে বন্দু ওঠাতে। সরকার এরকম পরিস্থিতি সৃষ্টি করেছে যে, যুবদের কাছে হাতিয়ার তুলে নেওয়া ছাড়া আর কোনও রাস্তা নেই।

মেহবুবা মুফতি বলেন, সরকার প্যাটেল জম্মু কাশ্মীরকে ৩৭০ ধারা অনুযায়ী বিশেষ অধিকার দিয়েছিলেন, আর ডঃ ভীমরাও আম্বেদকর সংবিধানে সেটিকে জায়গা দিয়েছিলেন। ৩৭০ ধারা সুদ সমেত ফেরত নিয়ে ছাড়ব। উনি বলেন, জম্মু কাশ্মীরের ঝাণ্ডা আমার কাছে ততটাই প্রিয়, যতটা দেশের ঝাণ্ডা।

Back to top button