বিনোদন

অমরনাথ যাত্রার জন্য অসুবিধে হচ্ছে কাশ্মীরিদের! ফের বিতর্কিত মন্তব্য মেহবুবার

বাংলা হান্ট ডেস্কঃ PDP নেত্রী তথা জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি কেন্দ্র সরকার দ্বারা করা আয়োজনের উপর ক্ষুব্ধ। উনি অমরনাথ যাত্রা নিয়ে কেন্দ্র সরকারের করা আয়োজনকে কাশ্মীরি মানুষদের বিরুদ্ধে বলেছেন। উনি বলেন, ‘ বছর বছর ধরে অমরনাথ যাত্রা হয়। কিন্তু দুর্ভাগ্যের কথা হল, বছর বছর ধরে অমরনাথ যাত্রার জন্য করা এই আয়োজন কাশ্মীরি মানুষদের বিরুদ্ধে হয়। অমরনাথ যাত্রার এই আয়োজনের ফলে স্থানীয় মানুষদের চরম সমস্যার সন্মুখিন হতে হয়। আমি রাজ্যপালের কাছে এই ইস্যু নিয়ে ভাবার জন্য অনুরোধ করছি।”

শ্রী অমরনাথ অথবা বাবা বর্ফানি এর পবিত্র গুহা দর্শন করা শিব ভক্তদের সংখ্যা এবছরের জুলাই মাসে ১ লক্ষ হয়ে যাবে। গত রবিবার যাত্রার সপ্তম দিন ছিল। এই সপ্তম দিনে বাবা বর্ফানির দর্শনে ১৪,২৯৩ জন শিব ভক্ত এসেছিলেন। আর এর সাথে মোট দর্শনার্থীদের সংখ্যা ৯৫ হাজার ৯২৩ হয়ে গেছে।

প্রতিবছরই অমরনাথ যাত্রায় জঙ্গি হানার আশঙ্কা এবং হুমকি দুটোই থাকে। কারণ কট্টরপন্থীরা চায়না যে শিব ভক্তরা বাবা বর্ফানির দর্শন করুক। আর এবার অমরনাথ যাত্রীদের সুরক্ষা দেওয়ার জন্য বদ্ধপরিকর কেন্দ্র সরকার। অমরনাথ যাত্রার সুরক্ষা নিশ্চিত করতে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ নিজে কদিন আগে কাশ্মীর সফরে যান। এবং তিনি অমরনাথ দর্শনেও গেছিলেন। হিজবুল মুজাহিদ্দিন এর কম্যান্ডার বুরহান ওয়ানির মৃত্যু বার্ষিকী আর অমরনাথ যাত্রা একই সমন্তরালে পড়েছে। আর সেই জন্য অমরনাথ যাত্রীদের সুরক্ষা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে।

Back to top button
Close