টাইমলাইনফুটবলখেলা

ম্যাচ চলাকালীন মারাদোনাকে শ্রদ্ধা জানিয়ে মোটা অঙ্কের জরিমানা গুনতে হল মেসিকে

বাংলা হান্ট ডেস্কঃ কয়েকদিন আগেই প্রয়াত হয়েছেন কিংবদন্তি ফুটবলার দিয়াগো মারাদোনা। এই মারাদোনা একাই আর্জেন্টিনাকে 1986 বিশ্বকাপ জিতিয়েছিল। এবার আর্জেন্টিনার এই কিংবদন্তি কে শ্রদ্ধা জানিয়ে মোটা অঙ্কের জরিমানা গুনতে হল আরেক আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসিকে। ম্যাচ চলাকালীন মাঠের মধ্যেই জার্সি খুলে মারাদোনাকে শ্রদ্ধা জানিয়েছিল লিও মেসি। যার ফলে 600 ইউরো জরিমানা করা হয়েছে মেসিকে।

লা লিগার ম্যাচে ওসাসুনার মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। আর এই ম্যাচের 73 মিনিটের মাথায় দুর্দান্ত গোল করেন বার্সেলোনার স্ট্রাইকার লিও মেসি। তারপরই তিনি জার্সি খুলে আকাশের দিকে তাকিয়ে চুম্বন করে এই গোলটি উৎসর্গ করেন কিংবদন্তি ফুটবলার দিয়াগো মারাদোনার উদ্দেশ্যে। মেসি জার্সি খুলে দেওয়ার পরই ভেতর থেকে বেরিয়ে আসে নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের 10 নম্বর জার্সি।

এইভাবে কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদনা কে শ্রদ্ধা জানানোর জন্য সোশ্যাল মিডিয়ার ব্যাপক প্রশংসা কুড়িয়ে নিয়েছেন লিও মেসি। তবে ফিফার নিয়ম ভঙ্গ করায় মেসিকে হলুদ কার্ডও দেখতে হয়েছে। ফিফার নিয়ম অনুযায়ী ম্যাচ চলাকালীন কোন ফুটবলার মাঠের মধ্যে জার্সি খুলতে পারবেন না, সেই সঙ্গে অন্য দলের জার্সি পরাও অপরাধ। আর এই দুটি অপরাধ এক সঙ্গে করায় স্প্যানিশ সকার ফেডারেশনের তরফে মেসিকে  600 ইউরো জরিমানা করা হয়েছে।

Back to top button