টাইমলাইনফুটবলখেলা

৩৫-এ পা দিলেন মেসি, রইলো আর্জেন্টাইন তারকার সবচেয়ে বড় রেকর্ডগুলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ তার জন্মদিন। অনেকে তাকে মনে করেন বিশ্বের সর্বকালের সেরা খেলোয়াড়। আবার অনেকে তাকে সর্বকালের সেরা না মানলেও এই প্রজন্মের সর্বশ্রেষ্ঠ ফুটবলার হিসাবে দেখেন। ২০২২-এর ২৪শে জুন তিনি ৩৫-এ পড়লেন। তিনি সর্বকালের সেরা কিনা সেই নিয়ে তর্ক থাকলেও তার মতো ফুটবলার যে পৃথিবী কোনওদিন দেখেননি তা নিয়ে কারোর সন্দেহ নেই। পৃথিবীর সর্বকালের সবচেয়ে প্রতিভাবান ফুটবলার গত বছরই নিজের দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজি পাড়ি জমিয়েছেন। তার জন্মদিনে রইলো তার গড়া দুর্দান্ত তিনটি রেকর্ড।

 

বছরে সর্বোচ্চ গোল:
এক বছরে সর্বোচ্চ গোলের রেকর্ড রয়েছে আর্জেন্টিনার এই মহাতারকার নামে। ২০১২ সালে তিনি ক্লাব এবং দেশ মিলিয়ে মোট ৯১টি গোল করেছিলেন। ১৯৭৫ সালে জার্মান কিংবদন্তি গার্ড মুলারের গড়া ৮৫টি গোলের রেকর্ড ভেঙেছিলেন তিনি।

 

এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল:
নিজের গোটা কেরিয়ার বার্সেলোনায় কাটানোর পর মেসি গত বছরই পিএসজিতে যোগ দিয়েছেন। এক ক্লাবের হয়ে করা সর্বোচ্চ গোলের রেকর্ড রয়েছে তার নামেই। বার্সেলোনার নীল সাদা জার্সিতে তিনি মোট ৬৭২টি গোল করেছেন।

চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ হ্যাটট্রিক:
এই পৃথিবীতে সবচেয়ে জনপ্রিয় ফুটবল প্রতিযোগিতার নাম ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। এই প্রতিযোগিতায় তিনি ৮টি হ্যাটট্রিক করেছেন যা পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাথে সর্বোচ্চ।

Related Articles

Back to top button