টাইমলাইনফুটবলখেলা

দুরন্ত গোলে PSG-এর লিগ জয় নিশ্চিত করলেন মেসি, EPL-এ গোল করে মৃত শিশুপুত্রকে উৎসর্গ রোনাল্ডোর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: লিগ ওয়ান জিতলো পিএসজি, চার ম্যাচ বাকি থাকতেই খেতাব নিজেদের পকেটে পুরে ফেললেন নেইমার, এমব্যাপে, মেসিরা। চলতি মরশুমের শুরুতে ঢাক ঢোল পিটিয়ে একাধিক তারকা ফুটবলার দলে নিয়েছিল প্যারিস সেন্ট জার্মেইন ম্যানেজমেন্ট। ইচ্ছা ছিল ঘরোয়া লিগ জয়ের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের খেতাব দখল করা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো পর্ব থেকেই তাদের নক-আউট করে দিয়েছিল রিয়াল মাদ্রিদ। ঘরোয়া কাপ প্রতিযোগিতাতেও “নাইস” নামক এক খাতায় কলমে অনেক দুর্বল দলের কাছে হেরে খেতাব হাতছাড়া হয়েছিল। শেষপর্যন্ত দাপট দেখিয়ে লিগ জেতাকেই সান্ত্বনা পুরস্কার হিসেবে দেখবে পিএসজি ভক্তরা।

চলতি মরশুমে লিওনেল মেসির মতো মহাতারকা, আশরাফ হাকিমির মতো তরুণ সাইড ব্যাক, সার্জিও র‍্যামোসের মতো বিশ্বসেরা সেন্টার ব্যাক, জিয়ানলুইজি ডোন্নারুমার মতো তারকা গোলরক্ষকদের সই করিয়ে বাজি মারতে চেয়েছিল পিএসজি। কিন্তু ফ্রেঞ্চ লিগে ছন্দ খুঁজে পাননি মেসি, প্রায় গোটা মরশুম চোটে ভুগেই কাটিয়ে দিয়েছেন র‍্যামোস, চ্যাম্পিয়ন্স লিগের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে ডোন্নারুমাই ডুবিয়েছেন দলকে। পিএসজি মূলত এমব্যাপের কাঁধে ভর করে যেটুকু যা করার করেছে। তবে লিগ নিশ্চিত করার দিনে ‘লেন্সের’ বিরুদ্ধে দুরন্ত গোল করেছেন মেসিই। বক্সের বাইরে থেকে তার করা দুরন্ত বাঁ পায়ের একমাত্র গোলেই ম্যাচ ড্র করে খেতাব নিশ্চিত করেছে পিএসজি।

অপরদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দশা অব্যাহত ম্যানচেস্টার ইউনাইটেডের। লিভারপুলের কাছে গত ম্যাচে হারতে হয়েছিল ৪-০ ফলে। গতকাল আর্সেনালের ঘরের মাঠে তাদের বিরুদ্ধে রেড ডেভিলসরা হারলো ৩-১ ফলে। এই ম্যাচে মাঠে ফিরেছিলেন রোনাল্ডো। ম্যাচের ৭ মিনিট নাগাদ আর্সেনালের দর্শকরা হাততালি দিয়ে রোনাল্ডোর শিশু পুত্রের মৃত্যুর পর তাকে সমর্থন জানান।

প্রথমার্ধে ৩২ মিনিটের মধ্যে দুই গোলে পিছিয়ে গিয়েছিল ম্যান ইউ। ৩৪ মিনিটে গোল করে ব্যবধান কমান রোনাল্ডো। গোল করে সেই গোলটি নিজের মৃত পুত্রকে উৎসর্গ করেন সিআরসেভেন সেভেন। চলতি মরশুমে এটি ছিল তার ম্যান ইউয়ের জার্সিতে ২২ তম গোল। সেই সঙ্গে দুই দফা মিলিয়ে প্রিমিয়ার লিগে ১০০ গোলও করে ফেললেন পর্তুগিজ মহাতারকা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল ম্যান ইউ। কিন্তু রোনাল্ডোর বদলে তার স্বদেশীয় ব্রুনো ফার্নান্দেজ পেনাল্টিটি মারেন এবং সেটি মিস করেন। ম্যান ইউ ফুলব্যাক দিয়েগো ডালোটকে রোনাল্ডো নিখুঁত পাস বাড়ালে ডালোটের নেওয়া শট বারে লেগে ফেরে। শেষপর্যন্ত আর্সেনালের তারকা সুইশ ফুটবলার গ্রানিট জাকা-র দূরপাল্লার গোলে ৩-১ ফলে ম্যাচ জেতে আর্সেনাল। এই ম্যাচে হারের পর নিশ্চিত ভাবেই চ্যাম্পিয়ন্স লিগের দৌড় থেকে ছিটকে গেল ম্যানচেস্টার ইউনাইটেড।

Related Articles

Back to top button