fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

এবার নাগরিক সংশোধনী বিলের নিয়ে মুখ খুললেন মাইক্রোসফটের সিইও

নাগরিক সংশধোনী বিল নিয়ে একের পর এক নামিদামি মানুষদের মুখ খোলার পর অবসেষে এই নিয়ে মুখ খুল লেন সত্য নাদেলা। দেশের চরম পরিস্থিতিতে যখন মানুষ বুঝে উথতে পারছেননা কি করা উচিত সেই নিয়ে অনেক বুদ্ধিজিবীরাই মুখ খুলেছেন তারা জানিয়েছেন যে কোনোভাবেই তাদের পক্ষে সম্ভব নয় এই খারাপ পরিস্থিতি মেনে নেওয়া।এদিকে আবার এই নিয়ে নাদেলা কে কটাক্ষের সুরে বিধেছে বিজেপি নেত্রী  ।

তার মতে কিছু ক্ষেত্রে নাগরিক  সংশোধনী বিল যে কতটা গুরুত্বপুর্ণ সেটা  বোঝার জন্য অবশ্যই সবাইকে  নূন্যতম শিক্ষা নেওয়া প্রয়োজন। শিক্ষা না থাকলে এটা হয়তো কোনোমতে সম্ভব হবেনা বোঝা । বহুক্ষেত্রে  আমরা দেখেছি যে ভারতের যেসব হিন্দুরা আছেন বাংলাদেশ পাকিস্তান এবং আফগানিস্তানে তারা সব দিক থেকেই  বঞ্চিত হচ্ছেন। তাই এই নিয়ম চালু হলে অন্তত তারা কিছুটা রেহাই পাবে। এমনকি এই বিষয় নিয়ে মুখ খুলেছেন বেন স্মিথ।

 

 

 

তিনি জানিয়েছেন যে ভারতের এখনকার যে পরিস্থিতি সেই নিয়ে নতুন করে বলার অপেক্ষা রাখেনা যে ভারতের জনগন শান্তিতে নেই। তিনি এটাও বলেন ভারতে এসে যদি কোনও পরবাসি বাস করতে চান, আর সেই ক্ষেত্রে যদি সে কোনও নতুন কোম্পানি খুলতে চান সেটা আমাদের দেশের কাছে একটা বিশেষ পাওনা। কারন এর আগে যতবার কেউ এনআরসি নিয়ে কিছু বলতে গেছেন সেই ক্ষেত্রে তার বিরোধিতা করেছেন মোদী সরকার।

কারন তাদের মতে এটা দেশের জন্য ভালো । আর যা হচ্ছে তা দেশের নাগরিকের কথা মাথায় রেখেই করা হয়েছে। কিন্তু দেশের নাগরিক একপ্রকার ভাবে তা খারাপ চোখেই দেখে চলেছে। আর এর মধ্যে এই বিষয়  নিয়ে আলাদা করে সুর চরিয়েছে দেশের অন্যান্য বিরোধী দলনেতারা। তাই এক কথায় দেশের পরিস্থিতি যে বারবার বিপদের মুখে পড়ছে তা নিয়ে নিশ্চিত সকলে।

 

Back to top button
Close
Close