fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

কোয়ারেন্টিন সেন্টারে পরিযায়ী শ্রমিককে সাপের কামড়, এমন অব্যবস্থা নিশ্চুপ প্রশাসন

বাংলাহান্ট ডেস্কঃ যদুপুর প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টিন সেন্টারে পরিযায়ী শ্রমিককে সাপের কামড়। ঘটনায় চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) দাসপুরের যদুপুর (Jadupur of Daspur) এলাকায়।

জানা গিয়েছে, বিশ্বজিৎ খাঁড়া নামে ভিন রাজ্য ফেরত এক পরিযায়ী শ্রমিক দিন দশক ধরে রয়েছেন যদুপুর প্রাথমিক বিদ্যালয়ের কোয়ারেন্টিন সেন্টারে। বৃহস্পতিবার ভোর চারটে নাগাদ একটি বিষধর সাপ ছোবল দেয়। মশারির পাশে সাপটিকে দেখে তড়িঘড়ি পিটিয়ে মেরে ফেলে কোয়ারেন্টিন সেন্টারে থাকা অপর এক পরিযায়ী শ্রমিক।

এরপরে তাঁর চিৎকারে গ্রামবাসীরা ছুটে এলে ওই পরিযায়ী শ্রমিককে উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় দাসপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। অবস্থার অবনতি হলে তাঁকে স্থানান্তরিত করা হয় ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে। পরিযায়ী শ্রমিকের পরিবারের অভিযোগ, দিন দশেক ধরে কোয়ারেন্টাইন সেন্টারে থাকলেও পরিযায়ী শ্রমিকদের কোনো খোঁজখবর নেননি ব্লক স্বাস্থ্য আধিকারিকরা।

এমনকি সাপের কামড় খাওয়ার পরে সরকারি অ্যাম্বুলেন্স না পেয়ে তাঁকে নিজেদের উদ্যোগে হাসপাতালে নিয়ে যেতে হয় বলেও অভিযোগ। ঘটনায় স্বাস্থ্য দফতরের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই। স্বাস্থ্য দফতরের আধিকারিকের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে বিষয়টি এড়িয়ে যান তিনি।অন্যদিকে বিষধর সাপটি কালাচ সাপ হতে পারে বলে প্রাথমিক অনুমান বনবিভাগের। ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে দাসপুরে।

Back to top button
Close
Close