টাইমলাইনভারত

নিজের ছেলে মেয়েদের মধ্যে সম্পত্তির ভাগাভাগি করতে চলেছেন মুকেশ আম্বানি, রইল এর পেছনের বড় কারণ

বাংলাহান্ট ডেস্কঃ ধনী মানুষের তালিকায় প্রথম সারিতে থাকা অন্যতম একজন ব্যক্তি হলেন মুকেশ আম্বানি (mukesh ambani) এই মুহূর্তে তাঁর সংস্থা জিও বাজারে অন্যতম সেরা টেলিকম সংস্থা। তবে শোনা যাচ্ছে, এবার নিজের সম্পত্তি ভাগাভাগি কারার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন মুকেশ আম্বানি।

আম্বানি পিতা ধীরুভাই আম্বানির মৃত্যুর পর মুকেশ আম্বানি এবং অনিল আম্বানির মধ্যে সম্পত্তির বন্টন নিয়ে কিছুটা মত পার্থক্য তৈরি হয়েছিল। দীর্ঘদিন ধরে চলতে থাকা এই বিবাদ পেরিয়ে ধীরুভাই আম্বানির স্ত্রী আনন্দিবেন, মুকেশ আম্বানি এবং অনিল আম্বানির মধ্যে সমস্ত সম্পত্তি ভাগ করে দেন। আর সেই ক্ষত এখনও মুকেশ আম্বানির স্মৃতিতে দগদগে রয়েছে।

সেই কারণেই নিজের প্রায় ২০৮ বিলিয়ন ডলারের সম্পত্তি নিয়ে যেন তাঁর তিন সন্তান আকাশ আম্বানি, অনন্ত আম্বানি এবং ইসা আম্বানির মধ্যে কোনরকম সমস্যা না হয়, সেই সমাধান আগে থাকতেই করে রাখতে চাইছেন মুকেশ আম্বানি।

এই বিষয়ে ওয়ালমার্ট ইনকর্পোরেটেড ওয়ালটন পরিবারের ফর্মুলা বেশ পছন্দ মুকেশ আম্বানির। আর সেই নিয়ম মেনেই সম্পূর্ণ সম্পত্তি একটি ট্রাস্টে হস্তান্তর করবেন বলে মনে করেছেন মুকেশ আম্বানি। রিলায়েন্স ইন্ডাস্ট্রির হাতেই থাকবে সেই ট্রাস্টের মালিকানা- এমনটাও জানিয়েছেন তিনি।

আম্বানি কোম্পানির বেশ কিছু বিশেষ ব্যক্তি থাকবেন এই ট্রাস্টের উপদেষ্টা হয়ে। অন্যদিকে অংশীদারিত্বে থাকবেন মুকেশ আম্বানি, নিতা আম্বানি, আকাশ আম্বানি, অনন্ত আম্বানি এবং ইসা আম্বানি। ভবিষ্যতে যাতে সন্তানদের মধ্যে সম্পত্তি নিয়ে কোন বিভেদ না হয়, সেইসমস্ত চিন্তা ভাবনা করেই এমন সিদ্ধান্ত নিলেন মুকেশ আম্বানি।

Related Articles

Back to top button