টাইমলাইনভারত

কৃষি আইন এবং তেলের দাম বৃদ্ধির প্রতিবাদের ভাষাঃ দুধ বিক্রি হবে লিটার প্রতি ১০০ টাকা

বাংলাহান্ট ডেস্কঃ কৃষি আইনের বিপক্ষে এবং তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে এক অভিনব পন্থা বের করল হরিয়ানার (haryana) হিশার খপ পঞ্চায়েত। তাদের প্রতিবাদের ভাষা প্রকাশ পেল দুধের দাম বৃদ্ধির মধ্য দিয়ে। লিটার প্রতি ১০০ টাকা করে দুধ বিক্রির সিদ্ধান্ত নিল পঞ্চায়েত।

আগামীকাল অর্থাৎ ১ লা মার্চ থেকেই দুধের দামের এই বৃদ্ধির ডাক দিয়েছে পঞ্চায়েত। সেইমত মাইক্রো-ব্লগিং সাইট ট্যুইটারে হ্যাশট্যাগ ট্রেন্ড করে লিটার প্রতি ১০০ টাকায় দুধ ব্রিক্রির কথা বলা হচ্ছে। পঞ্চায়েতের বক্তব্য- কৃষকরা বিগত কয়েক মাস ধরে প্রতিবাদ করে চলেছে। এই পরিস্থিতিতে সরকারের মনোভাব বিচার করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

https://twitter.com/ANI/status/1365767743782330369

আগেই ডেজেলের দাম বৃদ্ধি করাতে দিল্লী সীমান্তে আন্দোলনরত কৃষক অভিযোগ করেছিলেন, সরকার এভাবে কৃষকদের আটকাতে চাইছে। তাই বদলা নিতে দুধের দাম দ্বিগুণ করা হয়েছে। তবে সরকার যদি এতেও না নত হয়, তাহলে সবজির দাম দ্বিগুণ করা হবে।

হিশারের নার্নৌদের পঞ্চায়েতের প্রতিনিধি জানিয়েছেন, ‘আমরা প্রতি লিটার দুধ ১০০ টাকায় বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা দুধ ব্যবসাসীদের কাছে অনুরোধ করব, তারা যেন এই দামেই সরকারী সমবায় সমিতির কাছে দুধ বিক্রি করে’।

Back to top button