টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘অভিষেকের মামা হলেন নরেন্দ্র মোদী’, কাঁথি জনসভা থেকে তীব্র কটাক্ষ DYFI নেত্রী মীনাক্ষীর

বাংলা হান্ট ডেস্কঃ ‘অভিষেকের মামা হলেন নরেন্দ্র মোদী। কয়লা কেলেঙ্কারি থেকে ওর নাম তুলে দেবেন প্রধানমন্ত্রী’, তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অভিষেকের বিরুদ্ধে ঠিক এই ভাষাতেই আক্রমণ শানালেন ডিওয়াইএফআই (DYFI) নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee)। যদিও এই প্রসঙ্গে এখনো পর্যন্ত শাসকদলের কোনরকম প্রতিক্রিয়া মেলেনি।

গতকাল পূর্ব মেদিনীপুর কাঁথি থানা সংলগ্ন এলাকায় একটি দলীয় জনসভায় যোগদান করেন মীনাক্ষী মুখোপাধ্যায়। মাজনা হাসপাতাল সংলগ্ন   থেকে এরপর একের পর এক কটাক্ষ ছুড়ে দেন মীনাক্ষী। তাঁর আক্রমণের কেন্দ্রবিন্দুতে একদিকে যেমন ছিল তৃণমূল কংগ্রেস, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক, আবার অপরদিকে কেন্দ্র সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে তিনি একের পর এক ক্ষোভ উগড়ে দেন।

কেন্দ্র সরকার এবং রাজ্য সরকারের জনস্বার্থ নীতির বিরুদ্ধে মন্তব্য রাখেন মীনাক্ষী। একইসঙ্গে, কেন্দ্রীয় বিজেপি সরকার এবং রাজ্যে তৃণমূল সরকারের মধ্যে ‘আঁতাত’ রয়েছে বলেও অভিযোগ করেন তিনি। এক্ষেত্রে অতীতেও সিপিএম এবং কংগ্রেসের মতো বিরোধী দলগুলি এই প্রসঙ্গে দাবি করে আসে আর গতকাল সেই প্রসঙ্গেই আক্রমণের ঝাঁঝ আরো বাড়িয়ে তুললেন ডিওয়াইএফআই নেত্রী।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে রাজ্যে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির পাশাপাশি গরু এবং কয়লা পাচার মামলা নিয়ে অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। পার্থ চট্টোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডলের পাশাপাশি একাধিক নেতা মন্ত্রীরা হেফাজতে রয়েছেন। এর মাঝেই সম্প্রতি দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ইস্যুকে কেন্দ্র করে বিরোধীরা কটাক্ষ করে কেন্দ্র-রাজ্যের গোপন আঁতাতের অভিযোগ তোলে। অপরদিকে, ঘাসফুল শিবিরের পক্ষ থেকে সেই সকল অভিযোগ উড়িয়ে দাবি করা হয় যে, কেন্দ্রের কাছ থেকে প্রকল্প বাবদ প্রাপ্য টাকা না মেলার জন্যই প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছেন মুখ্যমন্ত্রী। গ

তকাল পশ্চিম মেদিনীপুর জেলায় জনসভা থেকে এই প্রসঙ্গটিকে তুলে ধরেন মীনাক্ষী মুখোপাধ্যায়। তিনি বলেন, “সম্প্রতি নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রী বৈঠক করেন। দরজা বন্ধ করে তারা বৈঠক সেরেছিলেন। এখানে কোন মিডিয়া কিংবা অন্য কিছু ছিল না।” পরবর্তীতে মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর মধ্যে হওয়া বৈঠকের পর রাজ্য অথবা নরেন্দ্র মোদীর পক্ষ থেকে কোন প্রেস বিবৃতি কেন দেওয়া হলো না, সেই বিষয়েও প্রশ্ন তুলে দেন মীনাক্ষী।

all india trinamool congress,cpim,mamata banerjee,narendra modi,minakshi mukherjee,abhishek banerjee,paschim medinipur,kanthi,dyfi

একইসঙ্গে তৃণমূল কংগ্রেস সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে তিনি বলেন, “অভিষেকের মামা হলেন নরেন্দ্র মোদী।” পাশাপাশি তাঁর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তাঁর দেখা করিয়ে দেন। একইসঙ্গে, মোদীর পা ধরার মাধ্যমে কয়লা কেলেঙ্কারি থেকে অভিষেকের নাম তুলে নেওয়ার ঘুঁটি-ও সাজিয়ে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়, দাবি মীনাক্ষীর।

Related Articles