টাইমলাইনপশ্চিমবঙ্গ

‘মিনি টর্নেডো’র মুখোমুখি এবার অশোকনগর, মুহূর্তেই ধূলিস্মাৎ ২০-৩০ টি বাড়ি- রইল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ হালিশহরের পর এবার উত্তর ২৪ পরগনার অশোকনগর (ashoknagar)। এবার ‘মিনি টর্নেডো’র (mini tornado) দেখা মিলল অশোকনগর বিধানসভার ২২ নম্বর সোমা লক্ষ্মী কলোনি ও গুমার বেশকিছু এলাকায়। বৃহস্পতিবার সকালেই আকাশ জুড়ে দেখা গেল ‘মিনি টর্নেডো’, যা মুহূর্তেই গুঁড়িয়ে দিল ২০-৩০ টি বাড়ি। সেই মুহূর্তের ছবি ক্যামেরা বন্দী করে নিল এলাকার কিছু মানুষজন।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ৯ টা বেজে ১৫ মিনিট নাগাদ এই টর্নেডো দেখা যায় অশোকনগর শক্তিনগর ও গুমা ১ এলাকায়। যার জেরে ভেঙে গুড়িয়ে গিয়েছে ২০-৩০ টি বাড়ি। আতঙ্কে রয়েছে গোটা এলাকাবাসী। গতকালই টর্নেডোর আগমনের পূর্বাভাস পেয়ে বাংলার মানুষকে আগাম সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আর আজই এই ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখী হল উত্তর ২৪ পরগনার কিছু মানুষ।

প্রসঙ্গত, গতপরশু টর্নেডোর জেরে লণ্ডভণ্ড হয় বাংলার ৩০ থেকে ৪০টি বাড়ি। উত্তর ২৪ পরগনা জেলার হালিশহরে এই ঝড় তাণ্ডবলীলা চালিয়েছে। এরপর গঙ্গা পার করে ব্যান্ডেলেও কিছুটা ক্ষয়ক্ষতি চালিয়েছে। স্থানীয় সুত্র অনুযায়ী, মাত্র কয়েক সেকেন্ডই স্থায়ী ছিল এই ঝড়। আর তাঁর মধ্যেই তাণ্ডবলীলা চালিয়েছে। বিকেল ৩ টে ৪৫ নাগাদ হালিশহরে আছড়ে পড়ে এই ঝড়। এরপর সেখানে তাণ্ডবলীলা চালানোর পর ধীরে ধীরে হুগলির দিকে অগ্রসর হয় এই ঝড়।

Related Articles