টাইমলাইনপশ্চিমবঙ্গ

পয়গম্বরের কার্টুন দেখানোর বিরোধিতায় কলকাতায় মুসলিমদের র‍্যালি, নরেন্দ্র মোদীর কাছে করা হল এক বিশেষ দাবি

বাংলা হান্ট ডেস্কঃ ফ্রান্সে পয়গম্বর মোহম্মদের কার্টুন দেখানো নিয়ে গোটা মুসলিম বিশ্বে ক্ষোভ জন্মেছে। ভারতেও এই কার্টুনের বিরোধিতায় জায়গায় জায়গায় বিক্ষোভ দেখানো হয়েছে। আর এবার সেই বিক্ষোভ দেখা গেল পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতাতেও। যদিও কলকাতা পুলিশ এই বিক্ষোভ প্রদর্শনের জন্য অনুমতি দিয়েছিল না। এরপরেও মুসলিম সংগঠন গুলো কলকাতায় বিরোধ প্রদর্শন করে।

পশ্চিমবঙ্গের মাউনরিটি ইউথ ফেডারেশন নামের মুসলিম সংগঠন কার্টুন ইস্যুতে ফ্রান্সের সরকারের বিরুদ্ধে একটি র‍্যালি আয়োজিত করতে চেয়েছিল। কিন্তু, কলকাতা পুলিশ এই র‍্যালির অনুমতি দেয় নি। এরপরেও এই সংগঠনের নেতা কামরুজ্জামানের নেতৃত্বে টিপু সুলতান মসজিদের সামনে থেকে প্রদর্শন করা হয়। এর সাথে সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে একটি বয়ানের দাবিও করা হয়। এই মিছিলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হয়।

প্রদর্শনকারীরা প্রধানমন্ত্রীর কাছে দেবী করেন যে, তিনি যেন ফরাসী রাজদূতকে ডেকে একটি কড়া বয়ান জারু করুক। কারণ কার্টুন ইস্যুতে ভারতীয় মুসলিমদের ধার্মিক ভাবনায় আঘাত লেগেছে। আজ প্রায় ৩০০ প্রদর্শনকারী মসজিদের বাইরে একত্রিত হয়ে সেখানে বিক্ষোভ প্রদর্শন করে।

বিরোধ প্রদর্শনে সংগঠনের নেতা মোহম্মদ কামরুজ্জামান বলেন, ফ্রান্সের সরকার ইসলাম বিরোধী বয়ান দিয়েছে। আমাদের দাবি হল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফ্রান্সকে বুঝিয়ে এই কার্টুনের সমর্থন যাতে না করা হয় সেটা বলুক। এই কার্টুনে মুসলিমদের ধার্মিক মনোভাবে আঘাত লেগেছে। সব ধর্মের সন্মান হওয়া উচিৎ।

Back to top button