টাইমলাইনবিনোদন

তিন খানের জন‍্যই শেষ হয়ে যায় বলিউড কেরিয়ার! বিষ্ফোরক অভিযোগ করেছিলেন মিস ইন্ডিয়া সোনু ওয়ালিয়া

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের তিন শক্ত খুঁটির মতো তিন খান। দীর্ঘদিন ধরে ইন্ডাস্ট্রিতে রাজত্ব করে আসছেন শাহরুখ খান (Shahrukh Khan), সলমন খান (Salman Khan) ও আমির খান (Aamir Khan)। এখন ছবির পরিমাণ কমিয়ে দিলেও জনপ্রিয়তা এতটুকু কমেনি তাঁদের। তবে একটা কথা ভুলে গেলে চলবে না, প্রতিটা কয়েনেরই উলটো দিক রয়েছে। অনেক অভিনেতা অভিনেত্রীই দাবি করেছিলেন, তাঁদের কেরিয়ার শেষ করতে অগ্রণী ভূমিকা পালন করেছেন এই তিন খান। আর এই তালিকাতেই নাম রয়েছে প্রাক্তন মিস ইন্ডিয়া সোনু ওয়ালিয়ার (Sonu Walia)।

১৯৮৫ সালে মিস ইন্ডিয়ার খেতাব জয় করেছিলেন সোনু। আর পাঁচজন অভিনেত্রীর মতো তিনিও তারপরেই ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন তিনি। সোনুর প্রথম ছবি ‘খুন ভরি মাঙ্গ’ বেশ হিট হয়েছিল‌। জনপ্রিয় অভিনেত্রীর তকমাও পেয়েছিলেন তিনি। কিন্তু অদ্ভূত ভাবে কয়েকটি ছবির পরেই বলিউড থেকে গায়েবই হয়ে যান সোনু।


মডেলিং দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন তিনি। তারপরেই ইস ইন্ডিয়ার মতো একটি বড় খেতাব জয় রাতারাতি লাইমলাইটে এনে ফেলেছিল।সোনুকে। রাকেশ রোশন পরিচালিত ‘খুন ভরি মাঙ্গ’ তাঁর প্রথম ছবি। রেখার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন সোনু্। তাঁর অভিনয়, বিশেষ করে ‘ম‍্যায় তেরি হুঁ জানম’ গানে তাঁর সাহসী অবতার বেশ পছন্দ করেছিলেন দর্শকরা।

এই ছবিতে সেরা সহ অভিনেত্রীর জন‍্য ফিল্মফেয়ার পুরস্কারও পেয়েছিলেন সোনু। এরপর ‘আকর্ষণ’ ছবিতেও তাঁর সাহসী অভিনয় নজর কেড়েছিল সবার। কিন্তু তারপর আর কয়েকটি ছবি করেই ইন্ডাস্ট্রি থেকে অদৃশ‍্য হয়ে যান সোনু। পরবর্তীকালে এক সাক্ষাৎকারে বলিউড ছেড়ে দেওয়ার আসল কারণটা জানিয়েছিলেন তিনি।

সরাসরি বলিউডের তিন খান, শাহরুখ, সলমন ও আমিরের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন সোনু। প্রাক্তন মিস ইন্ডিয়া জানিয়েছিলেন, তাঁর উচ্চতা অনেকটা বেশি ছিল তিন খানের তুলনায়। তাই তাঁদের বিপরীতে ছবিতে সুযোগ পেতেন না তিনি। এছাড়াও ওই সময়ে বলিউডের অলিখিত নিয়ম ছিল, বেশি লম্বা মেয়েরা নায়িকা হতে পারবে না। তাই বাধ‍্য হয়েই অভিনয়কে বিদায় জানাতে হয় সোনুকে।

বলিউড ছাড়ার পর বিয়ের পিঁড়িতে বসে পড়েছিলেন তিনি। তবে অভিনয় ছেড়ে দিলেও শোবিজ দুনিয়াকে একেবারে ছেড়ে যেতে পারেননি সোনু। তিনি এখন প্রযোজনায় মনোনিবেশ করেছেন। নিজস্ব একটি প্রযোজনা সংস্থা রয়েছে সোনুর।

Related Articles

Back to top button