fbpx
টাইমলাইনটেক নিউজবিনোদনভিডিও

টিকটিকের পাল্টা ভারতের ‘Mitron’ অ্যাপ, এক মাসেই ৫০ লাখ ডাউনলোড; দেখুন ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ ভারতের( india) আইআইটি রুরকি শিক্ষার্থীর তৈরি ‘Mitron’ অ্যাপটি মোবাইল প্ল্যাটফর্মগুলিতে অসাধারণ সাফল্য পেয়েছে এবং তরুণ ভারতীয়দের মধ্যে এটি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে এটি ভারতের দ্বিতীয় স্থানে থাকা অ্যান্ড্রয়েড অ্যাপ।

এই শর্ট ভিডিও প্ল্যাটফর্মটির গুগল প্লে স্টোরে একটি 4.7 স্টার রেটিং রয়েছে। অ্যাপটি আইআইটি রুরকির একজন শিক্ষার্থী তৈরি করেছেন যা চীনের টিকটকের মতোই কাজ করে। টিকটকের পড়তি বাজার ধরতে ইতিমধ্যেই সফল হয়েছে ‘মিত্র’।

টিকটক ( tiktok) ও ইউটিউব ( youtube) কে সেরা ? সেই নিয়ে নেটপাড়ায় জোর লড়াই অনেকদিনই। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয় বরাবরই। এমনকি ইউটিউবের একচেটিয়া ব্যবসাতেও বেশ কিছুটা ভাগ বসিয়েছিল টিকটক। কিন্তু ভারতের জনপ্রিয় ইউটিউবার ক্যারিমিনাতি ও আমির সিদ্দিকির লড়াই এর কারনে, বহু নেটিজেন 1 স্টার রেটিং দিয়ে ভারতে অ্যাপটিতে নিষেধাজ্ঞার দাবি তুলেছে। টুইটারে #bantiktok হ্যাশট্যাগ ট্রেন্ডিং করছে।

যদিও, টিকটকের রেটিং বাড়াতে ৫ মিলিয়ন রিভিউ ডিলিট করল গুগল (google)। যার জেরে ১.২ থেকে ১.৬ এ উঠে এসেছে টিকটকের রেটিং। নোবার্ট ইলেকস, ভেরিফাইড টুইটার ব্যবহারকারী এবং একটি ডেটা স্টোরিলার হিসাবে তিনি ন সম্প্রতি একটি টুইটে দাবি করেছেন “স্পষ্টতই গুগল রাতারাতি ১ মিলিয়ন টিকটক পর্যালোচনা মুছে ফেলেছে, এ কারণেই রেটিংটি 1.2 থেকে 1.6 টি স্টারে বেড়েছে।” কিন্তু এর মাঝে ভারতের ‘মিত্র’ নিজেদের বাজার কতটা গুছিয়ে নিয়েছে তা পরিসংখ্যান বলছে।

 

Back to top button
Close
Close